ভর্তি পরীক্ষায় অর্থনৈতিক লেনদেনের অভিযোগে আটক ২

এক লাখ টাকার বিনিময়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের সি ইউনিটের পরীক্ষায় এক শিক্ষার্থীকে ভর্তি করার কথা বলে চেক গ্রহনের অভিযোগে ভিত্তিতে লুৎফুর নাহার বেগম লাকীকে(৩৭) করেছে র‍্যাব।

মঙ্গলবার(১৯নভেম্বর) সি ইউনিটের পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের চেক পোস্টে ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অভিভাবক হাসিনা বিনতে হাকিম (৫০) লুৎফর নাহার বেগম লাকীর (৩৭) সাথে তর্কে লিপ্ত হন। পরিস্থিতি সামলাতে গিয়ে র‍্যাবের টহল দল এবং ভর্তি পরীক্ষায় নিয়োজিত স্বেচ্ছাসেবকরা জানতে পারেন, তাদের মাঝে এক পরীক্ষার্থীকে অবৈধ পন্থায় ভর্তি করানোর বিনিময়ে অর্থ লেনদেনের মত ঘটনা ঘটেছে।লুৎফুর নাহারের ব্যাগে ঢাবি,জাবি ও নজরুল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া কয়েকজন শিক্ষার্থীর রোল নম্বর লিখা লিখিত কাগজ পাওয়া গেছে। ঘটনার তদন্তে র‍্যাবের টহল এবং স্বেচ্ছাসেবক সদস্যরা তাদের প্রক্টর অফিসে প্রেরণ করেন।

এসময় প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন- প্রাথমিক ভাবে এটা প্রমাণিত যে দুজনই অপরাধ করেছে।

লুৎফুর নাহার বেগম লাকী তিনি এক লাখ টাকার বিনিময়ে ভর্তির কথা এবং চেক গ্রহনের বিষয়ে অস্বীকার করলেও অভিযোগ কারী হাসিনা বিনতে হাকিম এর কথা অনুযায়ী তদের লেনদেন হতে পারে। যার প্রাথমিক বিশ্লেষণে দুজনই অপরাধ করেছেন। অধিকতর তদন্তের স্বার্থে বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় মামলা দায়ের করবে। আমরা বিকাল ৪টায় পুলিশের হাতে তাদের তুলে দিয়েছি।

এবিষয়ে হাসিনা বিনতে হাকিম বলেন- লাকী আমার মেয়েকে ভর্তি করিয়ে দিবে বলে এক লাখ টাকা চায়। বলে বিশ্ববিদ্যালয়ের স্যার ও নেতারা তাঁর পরিচিত। এক লাখ হলেই হবে। তাই বিশ্বাস করে ইসলামী ব্যাংকের ১০হাজার টাকার জন্যে একটি চেক দেই তাকে। সে এখন অস্বীকার করছে। আমি ভুল করেছি এভাবে ভর্তির কথা ভেবে কিন্তু তাঁর প্রতারণা বুঝতে পেরে চেক ফেরত চাইলে দিচ্ছে না। আমি বিচার চাই।

লুৎফুর নাহার বেগম লাকী বলেন- আমি প্রতিবন্ধী ভেবে সহায়তা করতে এসেছিলাম আর আমাকে রাজনৈতিক ভাবে এখন হেয় করা হচ্ছে। আমি এখান থেকে বের হয়ে সবাইকে দেখে নিবো। আর সংবাদ কর্মীদের নিয়ে বাজে মন্তব্য করেন আওমীলীগের এই জেলা নেত্রী।

উল্লেখ্য, ‘সি’ ইউনিটে ৪টি বিভাগের ২০০টি আসনের বিপরীতে মোট আবেদন পড়ে ৫,২০৩টি। পরীক্ষায় মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৯৪৯ জন অংশগ্রহণ করে অর্থাৎ উপস্থিতির হার ছিল শতকরা প্রায় ৭৬ ভাগ।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর