শেকৃবিতে আনন্দ মিছিল অনুষ্ঠিত

কৃষি বিপণন অধিদপ্তরে কৃষি বিপণন কর্মকর্তা-সহকারী পরিচালক পদে কৃষি অর্থনীতি ও কৃষি বিপণন ডিগ্রী (স্নাতক) গেজেটভুক্ত হওয়ায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান উপস্থিত সবাই।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকাল ৩ টায় বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতির আয়োজনে কৃষি অর্থনীতি পুরনো অনুষদের সামনে থেকে আনন্দ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শেখ কামাল অনুষদের সামনে শেষ হয়। এরপরে মিছিল পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতির সভাপতি মো. ফয়জুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতির মহাসচিব এম এল খান তারিক, অনুষদের বর্তমান ও সাবেক ডিনবৃন্দ, শিক্ষক এবং সকল শিক্ষার্থী।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ বলেন, কৃষি গবেষণা সম্প্রসারণে অর্থনীতি না থাকলে সেটি টেকসই হয় না। বাজারে পণ্যের মূল্যের সামঞ্জস্যতা রাখতে কৃষি বিপণন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই ডিগ্রী গেজেটভুক্ত হওয়া সময়ের দাবি ছিল। গেজেটভুক্তিতে শেকৃবির শিক্ষক ও শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করেছেন।

এ বিষয়ে কৃষি অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো.বিপুল হোসেন বলেন, গেজেটভুক্তি আমাদের অনেক প্রতীক্ষিত দাবি, এর মাধ্যমে দেশের কৃষি অর্থনীতির উন্নয়ন অব্যাহত থাকবে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর