নীলফামারীতে লবনের দাম বৃদ্ধি গুজবে কান না দেওয়ার আহব্বান জেলা প্রশাসনের

পেঁয়াজের দাম আতঙ্কের পর নীলফামারীতে মঙ্গলবার (১৯ নভেম্বর) মানুষের মুখে মুখে লবনের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়লে গ্রামসহ শহরে দোকান গুলোতে লবন কেনার হিড়িক পড়ে।

এরই মধ্যে লবন আতঙ্কে ভোক্তরা অধিক পরিমানে লবন কিনতে শুরু করে। এদিকে নীলফামারী সদরসহ ছয় উপজেলার পাড়া মহল্লার ক্ষুদ্র খুচরা ব্যবসায়ীদের দোকানে লবন বিক্রি চাহিদা বেড়ে যায়।

এসময় সদর উপজেলার রামনগর ইউনিয়নের বাহালী পাড়া গ্রামের ভোক্তা গোলাম কাদের (৪০) জানান, নীলফামারী শহরে নাকি লবন পাওয়া যাচ্ছে না। তাই আমি দুই কেজি লবণ কিনলাম। তবে আগের দামেই তা কিনেছি। প্রত্যন্ত গ্রামে লবণ বেশী দামে বিক্রি হচ্ছে বলেও শুনা যাচ্ছে। জেলা শহরের বড় বাজার কিচেন মার্কেটে লবণ কিনতে লোকজনের ভিড় দেখা যায়। এছাড়াও অনেকের হাতে একাধিক লবনের প্যাকেট কিনে বাসায় ফিরতে দেখা যায়। এ খবরে জেলা প্রশাসন মাঠে নামার পর খানিকটা পরিস্থির পরিবর্তন হয়।

জেলা শহরের লবণের ডিলার ও পরিবেশক তাপষ কুমার পাল বলেন এটি একটি গুজবমাত্র। আমরা স্বাভাবিক দামেই লবন বিক্রি করছি। এ ছাড়া লবণের কোন ঘাটতি নেই। শহরের শাখা মাচা বাজারের খুচরা ব্যববসায়ী ও মুদি দোকানদার মিলন বলেন শুধু শুনতেছি বাজারে লবণের দাম বাড়ছে। তবে তিনি বলেন, আজ সকাল থেকে দুপুর পর্যন্ত দোকানে একটু বেশী পরিমান লবন বিক্রি হয়েছে। তবে আগের দামেই লবণ বিক্রি করেছি। বিক্রি বেশী হওয়ায় এতেই যতেষ্ঠ লাভ হয়েছে। নীলফামারী সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. এলিনা আকতার বলেন বাজারে যতেষ্ট পরিমান লবন রয়েছে। লবণের দাম বৃদ্ধি এটি একটি গুজব মাত্র। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভোক্তা অধিকার আইন (২০০৯) অনুযায়ী গুজবকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ব্যাপারে, সদর থানার ওসি মোমিনুল ইসলাম জানান, অযাথা গুজব যাতে না ছড়ায় এবং লবন ব্যবসায়ীরা বেশী দামে বিক্রি করতে না পারে সে জন্য পুলিশ তৎপর রয়েছে। লবণের দাম বৃদ্ধির গুজবে জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরি বলেন লবনের পর্যাপ্ত মজুদ রয়েছে। দাম বাড়ার কোনো কারণ নেই, এটা সম্পুর্ণ গুজব।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর