আজ শুক্রবার সন্ধ্যা ৬:৩৩, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

সিপিএলে এবারের আসরে সর্বোচ্চ দামের খেলোয়াড়ের তালিকা

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ১:০৬ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গতকাল শুক্রবার ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) পঞ্চম আসরের ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।  এবারের আসরে তালিকায় থাকা চার বাংলাদেশির মধ্যে ড্রাফটে দল পাননি কেউ-ই।  অবশ্য সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে তাদের দল রেখে দেয়ায় নিলামে উঠেননি তারা।

আগামী ১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নতুন মৌসুম।  ময়দানি লড়াই শুরুর আগে গতকাল (১০ মার্চ) চূড়ান্ত ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।

এবারের আসরের জন্য বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয় ছিলেন।  কিন্তু গতকালের চূড়ান্ত ড্রাফটে এদের কেউ দল পাননি।

সিপিএলের এবারের আসরের জন্য খেলোয়াড়দের নিলাম ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।  চলুন বিভিন্ন দলের সর্বোচ্চ দামের খেলোয়াড়দের সম্পর্কে জেনে নেই।

সর্বোচ্চ ১ লাখ ৬০ হাজার ডলারে ক্রিস গেইলকে দলে নিয়েছে সেন্ট কিটস এন্ড নেভিসপ্যাট্রিয়টস।  একই দামে ডেভিড মিলারকে সেন্ট লুসিয়া স্টারস, লেন্ডল সিমন্সকে জ্যামাইকা তালাওয়াস, ডোয়াইন ব্রাভোকে ত্রিনবাগো নাইট রাইডার্স, সোহেল তানভীরকে গায়না অ্যামাজন ওয়ারিয়র্স এবং কাইরন পোলার্ডকে দলে ভিড়িয়েছে বার্বাডোস ট্রাইডেন্টস।

দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখ ৩০ হাজারে ক্রিস মরিসকেসেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস, লাসিথ মালিঙ্গাকে সেন্ট লুসিয়া, সাঙ্গাকারাকে জ্যামাইকা তালাওয়াস, ব্রেন্ডান ম্যাককালামকে নাইট রাইডার্স, মার্টিন গাপটিলকে গায়না এবং কেন উইলিয়ামসনকে ট্রাইডেন্টস দলে টেনেছে।

এদিকে ১ লাখ ১০ হাজারে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে রেখে দিয়েছে জ্যামাইকা তাশাওয়াস।

নিলামের ড্রাফটে থাকা ২৫৮ জন খেলোয়াড়ের মধ্যে পাকিস্তানের ৪৬ জন, অস্ট্রেলিয়ার ২৮ জন, নিউজিল্যান্ডের ১৭ জন, দক্ষিণ আফ্রিকার ১৬, শ্রীলঙ্কার ১৯, ইংল্যান্ডের ৪ জন, আয়ারল্যান্ডের ৩, আফগানিস্তানের ৫, কানাডার ২, ওমানের ১, যুক্তরাষ্ট্রের ১ ও জিম্বাবুয়ের ৪ জন খেলোয়াড় ছিলেন।