নীলফামারীতে ময়না হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

নীলফামারীতে আজ (১৯ নভেম্বর) সকালে গোড়গ্রাম স্কুল এন্ড কলেজের মেধাবী জেএসসি পরীক্ষার্থী ময়না দেবনাথ (১৪) হত্যার বিচার দাবিতে নীলফামারী সদরের গোড়গ্রাম ইউনিয়নে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে ওই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও এলাকাবাসী।

ওই স্কুল ছাত্রী ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের যুগিপাড়া গ্রামের আবুল দেবনাথের মেয়ে ও গোড়গ্রাম স্কুল এন্ড কলেজের অস্টম শ্রেনীর ছাত্রী।

এসময় নিহতের বাবা দেবনাথ জানায়, শনিবার (২নভেম্বর) জেএসসী পরীক্ষা দেওয়ার কথা ছিল আমার মেয়ের। কিন্ত হত্যাকারীরা আমার মেয়েকে নির্যাতনের পর হত্যা করে জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওকছেদ আলীর (ঠাকুর মেম্বার) ইটভাটি সংলগ্ন একটি ডোবার পানিতে ফেলে দেয়। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ। মানববন্ধন চলাকালিন ওই কলেজের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র রায় বলেন, ময়না আমার প্রতিষ্ঠানের একজন নিয়মিত ছাত্রী। তাকে হত্যার ১৭ দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনও হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি। আমরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানাচ্ছি। ওই কলেজের ৭ম শ্রেনীর শিক্ষার্থী নিশিতা বলেন, ময়নাকে হত্যা করে যারা ঘুরে বেড়াচ্ছে তাদের আমরা বিচার চাই। অন্যথায় আমরা সকল শিক্ষার্থী অনিদৃষ্টকালের জন্য স্কুল আসা বন্ধ করে দিব। ওই শিক্ষার্থী আরো বলেন, আর যেন ময়নার মত কোন ছাত্রীকে অকালে জীবন দিতে না হয়। হত্যাকারীদের দৃষ্টান্তমূলুক শাস্তির দাবি জানাই। গোড়গ্রাম উনিয়নের চেয়ারম্যান রেয়াজুল ইসলাম বলেন, এই মর্মান্তিক হত্যাকান্ডের সাথে জড়িত দোষি ব্যক্তিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সাজা দেয়া হউক।

উল্লেখ্য, শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যার আগে মেয়েটি বাড়ির পালিত হাঁস ডোবা থেকে পিটিয়ে বাড়িতে নিয়ে আসার পর বাড়ির টিউবয়েলে হাত মুখ ধুইতে গিয়ে নিখোঁজ হয়। রাতে পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করে মেয়েকে পায়নি। পরদিন সকালে ইটভাটির শ্রমিকরা কাজে এলে তারা দেখতে পায় মেয়েটির মরদেহ ডোবার পানিতে পড়ে রয়েছে। প্রাথমিকভাবে মেয়েটির গলায় হাত দিয়ে চেপে ধরার মতো রক্তজমাটের দাগ রয়েছে বলে পুলিশ জানায়। সদর থানার ওসি মোমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা হয়েছে। নিহতের বাবা আবুল দেবনাথ ওই ইউডি মামলার বাদী হিসেবে আছেন। তিনি সন্দেহভাজন যে কাউকে আসামী করে নিয়মিত মামলা দায়ের করতে পারবে। তবে তিনি জানান, এখন পর্যন্ত ময়না তদন্ত রির্পোট হাতে পাইনি। ময়না তদন্ত রির্পোট অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর