গুজবে কালিহাতীতে লবন মজুদের হিড়িক

টাংগাইলের কালিহাতী উপজেলা নারান্দিয়া ও সিংগুরিয়া বাজারে ভূয়াগুজবে লবণ কিনে মজুদ করার হিড়িক পড়ে গেছে। কে বা কাহারা গুজবটি ছড়িয়েছে তাহার সুর্নিদিষ্ট কোন প্রমান পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৯নভেম্বর) সরেজমিনে নারান্দিয়া ও সিংগুরিয়া বাজার ঘুরে দেখা গেছে, লবন কেনার জন্য দোকানে দোকানে উপছে পড়া ভিড়। প্রতি কেজি লবণ যেখানে ১৫ টাকায় বিক্রি হতো সেই লবণ সাধারণ মানুষ ৩০টাকা থেকে ৪০ টাকায় কিনে নিচ্ছে।

এ এব্যাপারে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর মাহমুদ জানান কোন প্রকার লবণের দাম বাড়েনি এটি একটি গুজব কেউ গুজবে কান দিবেন না। গুজব থেকে বিরত থাকুন, সঠিক মূল্য দিযয়ে পণ্য ক্রয় করেন। যদি কোন ব্যবসায় মূল্যের চেয়েও অধিক বেশি নিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এতে লাভবান হচ্ছে ব্যবসায়ীরা। খুচরা বিক্রেতা আলীম জানান, আমি ছোট দোকানদার। আমার কাছে দুই বস্তা লবণ ছিল যাহা এক মুহুর্তের মধ্যেই শেষ হয়ে যায়। কে যেন বলেছে লবণের দাম নাকি ৮০ টাকা থেকে ১০০ হবে এই গুজব ছড়িয়ে পড়ায় সাধারন মানুষ যাদের ১ কেজিতে সপ্তাহ চলে যাবে তারাও দাম বাড়ার ভয়ে ১০ থেকে ১৫ কেজি কিনে নিয়ে যাচ্ছে।

সাধারণ জনতা বেল্লাল এর মাথায় ২৫ কেজি লবণ দেখে তার কাছে জানতে চাওয়া হয় যে, এটা তো একটা গুজব মাত্র, তার পড়েও কেনো সে ২৫ কেজি লবণ কিনেছেন। সে বলে গুজব মনে করে পিয়াজ না কিনে ভুল করেছিলাম। তাই লবণের দাম বাড়বে এটা গুজব নাও হতে পাড়ে। তাই ৫ কেজির জাগায় ২৫ কেজি কিনে নিলাম।

এসি আই কোম্পানির ডিলার মনির বলেন যে, লবণের দাম বাড়ার কোন সম্ভাবনা নাই বা এ ধরনের কোন খবর আমার জানা নাই।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর