তিতাস এর অভিযানে সাভারে ১২শত বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল অফিস অভিযান পরিচালনা করে ১২ শত বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) ঢাকার সাভারের আশুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড কাঠগড়া দুর্গাপুর সরকারবাড়ী এলাকায় পরিচালিত অভিযানে প্রায় ৩ কিলোমিটার ব্যাপী অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত পাইপলাইন তুলে ফেলা হয়। অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত রাইজারগুলো খুলে জব্দ করা হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক মহিউদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহ-কর্মকর্তা এহসানুল হক, সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের শ্রমিকগণ।

অভিযানের ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম জানান, ‘আজকে সকাল থেকে শুরু হওয়া অভিযানে আশুলিয়া থানাধীন আশুলিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের কাঠগড়া দূর্গাপুর এর সরকারবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগগুলি বিচ্ছিন্ন করেছি।

এখানে অবৈধ সংযোগকারীরা আমাদের মূল গ্যাসের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে ২ ইঞ্চি ব্যাসের সংযোগ পাইপ ব্যবহার করে প্রায় ৩ কিলোমিটারব্যাপী অবৈধ সংযোগ প্রদান করেছে। আমরা সেগুলি তুলে ফেলেছি। এতে আনুমানিক প্রায় ১২ শতপথ বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

গণমাধ্যমকে তিনি আরও জানান, অবৈধ সংযোগ গ্রহনকারী এবং তাদেরকে যারা সংযোগ প্রদান করেছে এসব বাড়ীর মালিকদের বিরুদ্ধে আমরা আইনী প্রক্রিয়ার ভিতরে যাবো।

অভিযান চলাকালে জমিরউদ্দীন সরকার নামের এক বাড়ির মালিকের বাসাবাড়ীতে অবৈধ সংযোগ নিয়ে ১৯ টি চুলা ব্যবহৃত হচ্ছিলো। এসময় তার সংযোগ বিচ্ছিন্ন করে ১৯টি চুলা জব্দ করা হয়।

প্রসঙ্গত, অভিযান চলাকালে ওই এলাকায় যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক সুদীপ গোপ এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর