হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে কাজ করছেন তাতিহাটি ইউপি চেয়ারম্যান

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার তাতিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লালকে হাইকোর্ট দায়িত্ব পালন থেকে স্থগিতাদেশ জারি করলেও ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। ৭ এপ্রিল রোববার আসাদ উল্লাহ বিল্লালকে ইউনিয়ন পরিষদে ভিজিডির চাল বিতরণসহ নানা কার্যক্রম পরিচালনায় এই অভিযোগ উঠেছে।

জানা যায়, তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদউল্লা বিল্লাল ঝিনাইগাতী আদর্শ মহা বিদ্যালয়ের প্রভাষক হিসেবে চাকরি করে আসছে। ২০১৮ সালের ১২ আগষ্ট ওই মহাবিদ্যালয়টি সরকারি করণ করা হয়। অপরদিকে তাতিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করায় ২০১৮ সালের ১ নভেম্বর তাকে স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এ ২৬ (২ /(ঙ) অনুযায়ী একই সাথে দুটি পদে দায়িত্ব পালনের সুযোগ নেই মর্মে অবহিত করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরি। গত ২ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক (উপসচিব) এ.টি.এম জিয়াউল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে ঝিনাইগাতী আদর্শ মহাবিদ্যালয় জাতীয় করণ করায় তার বিরুদ্ধে একই চিঠি প্রেরণ করেন। দীর্ঘদিনে তিনি স্বউদ্যোগে দায়িত্ব পালন থেকে সরে না যাওয়ায় মো: উসমান গণি সাজু নামে এক ব্যাক্তি বাদী হয়ে হাইকোর্টে রিট করেন। ওই রিট গত ১৯ নভেম্বর আসাদউল্লাহ বিল্লাল কোন ক্ষমতাবলে সরকারের দুটি লাভজনক পদে দায়িত্ব পালন করছেন তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুল বিচারাধীন থাকাবস্থায় গত ২০ ফেব্রুয়ারি স্থানীয় বাসিন্দা মো. মিজার উদ্দিন হাইকোর্টে আসাদউল্লাহ বিল্লালের চেয়ারম্যান পদে থাকার নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। এর পর ২৫ মার্চ ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট নিষেধাজ্ঞার জারি করেন।

এ বিষয়টি ইলেক্ট্রনিক ও প্রিণ্ট মিডিয়ায় প্রচার ও প্রকাশিত হয়। এর পরও রোববার তার নামে ভিজিডির চাল উত্তোলন করে বিতরণ করেন। এ সময় বেশিরভাগ ইউপি সদস্য ছিল অনুপস্থিত। এব্যাপারে ইউপি সদস্য মিজার উদ্দিন বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তিনি ইউনিয়ন পরিষদের ভিজিডি চাল বিতরণসহ নানা কার্যক্রম চালিয়ে আসছেন। এদিকে শ্রীবরদীর তাতিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তা উপেক্ষা করে দায়িত্ব পালন করায় স্থানীয়ভাবে ও জনমনে উদ্যোগের সৃষ্টি হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর