এই মশাল জাতির পিতা বঙ্গবন্ধুর অবিনাশী আদর্শের মশাল -ইবি উপাচার্য।

ঢাকায় অনুষ্ঠিত মাসব্যাপী বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর মশালকে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিনাশী আদর্শের মশাল” হিসেবে উল্লেখ করেছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এর মশাল গ্রহন ও হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি আরো বলেন,এই মশাল মহান স্বাধীনতা যুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার মশাল।এই মশাল হাজার বছরের বাঙ্গালী ঐতিহ্যের মশাল।এই মশাল বঙ্গবন্ধুর রক্ত ও রাজনীতির সুযোগ্য উত্তরাধীকারী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে দূর্বার গতিতে বাংলাদেশ উন্নয়নের মহা সড়কে এগিয়ে চলেছে তার প্রতীক মশাল।

এই মশাল হলো বাংলাদেশকে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত যুব সমাজ গড়ে তোলার প্রতীক।এই মশালকে আমরা স্বাগত জানাই এবং এই মশালকে এক হাত থেকে অন্য হাতে হস্তান্তরের মধ্য দিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী যে উন্নয়ন তৎপরতা চলছে তারই প্রতীক হিসেবে এই মশালকে আমরা গ্রহন করলাম এবং সঞ্চারিত করলাম।

এদিকে মশাল গ্রহন ও হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কমিটির সভাপতি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকট সদস্য অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান,সাবেক প্রক্টর ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান,শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ।

এছাড়া উক্ত অনুষ্টানে বিশেষ আকর্ষন ছিলো ইবির একমাত্র নৃত্য বিষয়ক সংগঠন নৃত্যাঙ্গন এর মনোমুগ্ধকর নৃত্য যা উপস্থিত দর্শকদেরকে মুগ্ধ করে।

উল্লেখ্য,গত ১৮ই মার্চ “বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত ও জঙ্গীবাদমুক্ত বাংলাদেশ” এই প্রতিপাদ্যক সামনে রেখে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে দেশের ৬৫টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়র অংশগ্রহন প্রথমবারের মতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প প্রতিযোগিতা শুরু হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর