আজ বুধবার দুপুর ১২:২৩, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

রোববারও বজ্রসহ বৃষ্টির আশঙ্কা

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১১:৫৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : ছবির হাট,জাতীয়,লিড নিউজ
পোস্টটি শেয়ার করুন

ভরা ফাল্গুনে হঠাৎ করে রাজধানী ঢাকাতে শুরু হয়েছে বজ্রসহ মুষুলধারে বৃষ্টি। হঠাৎ এই বৃষ্টি স্বল্প সময়ের জন্য নগরবাসীকে স্বস্তি এনে দিলেও দীর্ঘ সময়ের বৃষ্টি জন্ম দিয়েছে বিড়ম্বনাও। আবহাওয়াবীদরা বলছেন, রাজধানী ঢাকা এবং নিকটবর্তী এলাকাগুলোতে আগামীকাল রোববারও থাকবে অস্থায়ী দমকা কিংবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, রয়েছে বজ্রপাতের আশঙ্কাও।

আবহাওয়া অধিদপ্তর বলছেন, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় এবং অারেকটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর অবস্থান করছে। ফলে বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা রয়েছে। তবে সোম এবং মঙ্গলবার আবহাওয়া পরিস্থিতির উন্নতি হতে পারে।

আবহাওয়ার চলমান অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা এবং পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়াও সাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা এবং ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এলাকায় থেকে সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, রোববার রাজধানী ঢাকাসহ খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট বিভাগের কিছু জায়গা পাশাপাশি ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জেলায় অস্থায়ী দমকাসহ ঝড়ো হাওয়া বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টি হলেও দেশব্যাপী দিনের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা হ্রাস পাবে।

বলা হচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় রাজধানীতে পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে প্রতি ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার ও পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে প্রতি ঘণ্টায় ২৫-৩৫ কিলোমিটার বেগে বাতাস বইবে।