আশরাফুলকে টপকে ভারতের বিপক্ষে সেরা মুশফিক

টেস্ট ক্রিকেটে ভারতের বিপক্ষে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রানের মালিক এখন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে টপকে রান তালিকায় শীর্ষে ওঠেন তিনি। ভারতের বিপক্ষে মি. ডিপেন্ডেবল খ্যাত এই ব্যাটসম্যান ৫ ম্যাচের ৯ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৪৪৪ রানের মালিক। ৬ ম্যাচের ১১ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৩৮৬ রান আশরাফুলের।

গতকাল শনিবার শেষ হওয়া ইন্দোর টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬৪ রান করে ভারতের বিপক্ষে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রানের মালিক হন মুশফিক। প্রথম ইনিংসে ৪৩ রান করেন তিনি। সিরিজের প্রথম টেস্টের আগে আশরাফুলের পেছনেই ছিলেন মুশফিক।৪ টেস্টের ৭ ইনিংসে ২টি সেঞ্চুরিতে ৩৩৭ রান ছিল তার।

ফিক্সিং কেলেঙ্কারিতে ক্যারিয়ার শেষ হয়ে যাওয়া আশরাফুলকে টপকে যেতে মুশফিকের প্রয়োজন ছিল মাত্র ৫০ রান। প্রথম ইনিংসে ৪৩ রানে আউট হয়ে অ্যাশকে টপকে যাবার সুযোগ হাতছাড়া হয় মাত্র ৭ রানের জন্য। তবে দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরির ইনিংস খেলে আশরাফুলকে টপকে যান মুশফিক। একইসঙ্গে ইন্দোর টেস্টের দুই ইনিংসেই মুশফিকই ছিলেন বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক!

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর