১৯, জুলাই, ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯

জাতিকে বিভ্রান্ত করতে লুটপাটের কথা বলছে বিএনপি, অভিযোগ আ.লীগের

আপডেট: মে ১৩, ২০১৮

জাতিকে বিভ্রান্ত করতে লুটপাটের কথা বলছে বিএনপি, অভিযোগ আ.লীগের

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে বিএনপির করা দুই লাখ কোটি টাকা লুটপাটের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। এই তথ্যের উৎস দিতে হবে। এর সঙ্গে কারা জড়িত, সে তথ্যও দিতে হবে। ঢালাওভাবে কথা বলে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে শনিবার বিকেলে দলের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক।

আবদুর রাজ্জাক বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুর্নীতি আড়াল করতে সরকারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ দিচ্ছে। তিনি বলেন, খালেদার দুর্নীতি থেকে জাতির দৃষ্টি সরিয়ে নেওয়ার চেষ্টা হিসেবে বিএনপি এসব বলছে।

বিএনপির দুর্নীতির বিষয়ে আবদুর রাজ্জাক বলেন, দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিচারাধীন ৩২টি অর্থ পাচার মামলার বেশির ভাগই বিএনপি নেতাদের বিরুদ্ধে। এখানে যেসব উল্লেখযোগ্য নেতা রয়েছেন, তাঁদের মধ্যে তারেক রহমান, তাঁর বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন, সাবেক মন্ত্রী মোর্শেদ খান ও খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ইতিমধ্যে দুদকের করা অর্থ পাচার ও মানি লন্ডারিং মামলা চলমান রয়েছে। লুৎফুজ্জামান বাবর, আলী আসগর লবী, মওদুদ আহমদ ও তাঁর স্ত্রীসহ বিএনপির অনেক নেতার বিদেশে অর্থ পাচারের বিষয়টি তদন্তাধীন রয়েছে।

সরকারি ব্যাংকের ২৫ শতাংশ ঋণ ২০ থেকে ২২ জন লোকের কাছে, এমন প্রশ্নের জবাবে আবদুর রাজ্জাক বলেন, এটাও ওইভাবে সত্য নয়। তাঁরা আওয়ামী লীগের আমলে নেননি। ২০ থেকে ২৫ জনের তথ্যও সঠিক নয়। যে তথ্য আছে, তাঁরা দীর্ঘদিন ধরে ব্যবসায় শিল্পের সঙ্গে জড়িত। শিল্পপতি হিসেবে পরিচিত। গণতান্ত্রিক অর্থনীতিতে কিছুটা মুষ্টিমেয় মানুষের কাছে যায়, এটা অস্বীকার করা যাবে না।

এক প্রশ্নের জবাবে সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক বলেন, দুদকে সাংসদ এবং জাতীয় সংসদের হুইপ পর্যন্ত হাজিরা দিয়েছেন। আইন, বিচার বিভাগ এবং দুদক স্বাধীনভাবে কাজ করছে। সরকার বা দলের পক্ষ থেকে কোনো প্রকার হস্তক্ষেপ করা হচ্ছে না। তারা স্বাধীনভাবে কাজ করছে। কেউ যদি দুর্নীতিপরায়ণ প্রমাণিত হন, তিনি মনোনয়ন পাবেন না। দল থেকে বহিষ্কার হতে পারেন। সে বিষয়ে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুর রহমান, মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মহিবুল হাসান চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।