আজ শুক্রবার সন্ধ্যা ৬:২৫, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

ধৈর্য পরীক্ষায় হেরেছে বাংলাদেশ, বললেন হেরাথ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১১:৩৫ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ম্যাচ বাঁচাতে ব্যাট করতে হত চার সেশন। চতুর্থ দিনের শেষ বেলায় সৌম্য-তামিম জুটি অবশ্য ড্র থেকেও বেশি কিছুর আশা জাগিয়েছিল বাংলাদেশ ক্যাম্পে।
তার উপর উইকেট কথা বলছিলো ব্যাটসম্যানদের হয়ে। ছিল না বিষাক্ত টার্ন কিংবা বাউন্স। লঙ্কান স্পিনারদের সামলানো খুব কঠিন হওয়ার কথা না।
কিন্তু পঞ্চম দিনের সকালেই তবুও মুখ থুবড়ে পড়ল বাংলাদেশের ব্যাটিং। বাংলাদেশের এহেন ব্যাটিংয়ে কিছুটা হলেও অবাক হয়েছে লঙ্কাপতি রঙ্গনা হেরাথ।
ধৈর্যের পরীক্ষার পাস করতে না পারা বাংলাদেশি ব্যাটিং নিয়ে ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওরা ভালো ব্যাটিং করেছে। মুশফিকুর (রহিম) ও সৌম্য (সরকার) ভালো ব্যাটিং করেছে। ওদের সবার আরও ধৈর্য ধরা দরকার ছিল।

ওরা শুরুটা ভালো করেছিল। গলে শেষ দিনে চতুর্থ ইনিংসে ব্যাটিং সহজ নয়, স্বাভাবিকভাবেই ওরা চাপের মধ্যে ছিল। বোলারদের ওপর আমার অনেক আস্থা ছিল। আমি বিশ্বাস করি, সাড়ে চারশ’ কোনো সহজ লক্ষ্য নয়।’
তবে শেষ দিনে সাড়ে চারশ রান তাড়া করা বাংলাদেশের জন্য সহজ হত না বলে বিশ্বাস ছিল হেরাথের। তার ভাষায়, ‘টেস্টের পঞ্চম ও শেষ দিনে খেলাটা সহজ নয়।
আমরা সাড়ে চারশ’ ছাড়ানো লিড নিয়েছিলাম। তিন স্পিনারের বিরুদ্ধে এই ধরনের লক্ষ্য তাড়া খুব কঠিন। দিলরুয়ান পেরেরা ও লাকশান সান্দাকান দারুণ সহায়তা করেছে।’