ফেনীতে চারদিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন

ফেনীতে চারদিন ব্যাপি আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার (১৫ নভেম্বর) সকালে “সবাই মিলে দিবো কর,দেশ হবে স্বনির্ভর এই শ্লোগানে “কর প্রদানে স্বত:স্ফূর্ত অংশগ্রহন, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন “এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফেনী কর অঞ্চলসমূহ ও কর অঞ্চল কুমিল্লার আয়োজনে শহরের মিজান রোডের ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারে
অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।ফেনীর উপ-কর কমিশনার সার্কেল -৭ (বৈতনিক) এ বি এম কামরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা কর অঞ্চলের কর কমিশনার এম এম ফজলুল হক,ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম,ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম।
কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে অতিথিবৃন্দ আয়কর মেলার উদ্বোধন করেন।

জেলা আয়কর কার্যালয়ের কর পরিদর্শক কাজী নুরুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুগ্ম কর কমিশনার মাহমুদুল হাসান ভূঁঞা ,ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, সোনালী ব্যাংক ফেনী শাখার এজিএম মোজাম্মেল হক ভূঁঞা।

পরে কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে অতিথিবৃন্দ আয়কর মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনীয় অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আজিজ আহম্মদ চৌধুরী বলেন,দেশের উন্নয়নে আমাদেরকে কর দিতে হবে,কর দিন দেশের উন্নয়ন করুন।
কর দিয়ে,কর আদায় করে দেশের ভূমিকায় অগ্রনী ভূমিকা পালন করতে হবে। আরো ও বলেন কর ভীতি দূর করার জন্য কর বিভাগের বিশেষ ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন,সরকারকে সহযোগীতা করতে হলে,শেখ হাসিনার উন্নয়ন সামনের দিকে এগিয়ে নিতে হলে আমাদের কর দিতে হবে।আমরা দেশকে ভালোবাসবো,দেশের মানুষকে ভালোবাসবো।

উল্লেখ যে,মেলায় কর জমা গ্রহণের জন্য সোনালী ব্যাংক,জনতা ব্যাংক ও বেসিক ব্যাংকের বুথ,কাষ্টমস,এক্সাইজ ও ভ্যাট পরামর্শ বুথ,কর রিটার্ন গ্রহণ,টিআইএন, নতুন করদাতাদের সেবাসহ বিভিন্ন সেবা কার্যক্রমের সার্ভিস প্রদানের জন্য ১৬টি বুথ স্থাপন করা হয়েছে।
আগামী সোমবার পর্যন্ত এই মেলা প্রতিদিন সকাল -১০টা থেকে শুরু হয়ে বিকেল-৫টা পর্যন্ত চলবে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর