এক হাজার টাকায় দুধের শিশু বিক্রি

মাত্র এক হাজার টাকার বিনিময়ে সাত মাসের একটি শিশুকে বিক্রি করে দেওয়ায় এক তরুণীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৪। অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে গত বুধবার রুমা আক্তার (২০) নামে ওই তরুণী গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তরুণীর দেওয়া তথ্য অনুযায়ী র‌্যাবের-৪ এর চৌকস আভিযানিক দলটি সাত মাসের শিশুকেও উদ্ধার করেছে। মানিকগঞ্জ জেলার শিবালয় থানাধীন টেপরা গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

প্রায় দুই সপ্তাহ আগে হারিয়ে যাওয়া দুধের শিশুটিকে ফিরে পাওয়ার পর তার মায়ের কান্নায় আবেগঘন এক পরিবেশ তৈরি হয়। এদিকে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মোছা. রুমা আক্তার জানান, গত ২৭ অক্টোবর শিশুটিকে শাহ্ আলী মাজার থেকে সে চুরি করে নিয়ে যায়।

এরপর নিজেকে শিশুটির মা পরিচয় দিয়ে দারিদ্র্যের অজুহাত দেখিয়ে, কান্নাকাটি করে, ভরণপোষণে অপারগতার কথা বলে মানিকগঞ্জের নিঃসন্তান এক দম্পতির কাছে এক হাজার টাকায় বিক্রি করে দেন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শিশুদের চুরি করে এনে বিক্রি করে দিত বলেও জিজ্ঞাসাবাদে স্বীকার করেন রুমা।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর