ইউল্যাবে সাংবাদিকতা বিভাগের মতবিনিময় সভা

“ইন কনভার্সেশন উইদ এমএসজে অ্যালামনাই” শিরোনামে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের মিডিয়া স্টাডিজ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টায় ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস অডিটোরিয়ামে এ সভার আয়োজন করা হয়। এতে আতিথ্য গ্রহণ করেন যমুনা টিভির সিনিয়র ভিডিও জার্নালিস্ট এবং ইউল্যাবের প্রাক্তন শিক্ষার্থী বায়েজিদ ইসলাম পলিন। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ সাজ্জাদ হোসেন।

শিক্ষার্থীদের সাথে আলাপকালে বায়েজিদ ইসলাম পলিন মিডিয়ায় কাজ করা সম্পর্কে নিজের অভিজ্ঞতা ব্যক্ত করেন। একজন ইউল্যাবিয়ান হিসেবে গর্ববোধ করে তিনি বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ের স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক টিভি চ্যানেল “ইউল্যাব টিভি” তাদের হাত ধরেই যাত্রা শুরু করে।

একজন সাংবাদিক হিসেবে মিডিয়ায় কাজ করা যথেষ্ট চ্যালেঞ্জিং উল্লেখ করে তিনি বলেন, মিডিয়ায় কাজ করতে গিয়ে তাকে নানান প্রতিকূলতার মুখোমুখি হতে হয়েছে। পেশাদার জীবনের শুরুর দিকে কাজ নিয়ে তার প্রত্যাশা ও বাস্তবতার মেলবন্ধন ঘটাতে যথেষ্ট হিমশিম খেতে হয়েছে। তবুও নিজের কাজকে ভালবেসে আঁকড়ে রেখেছেন এবং তারই ফলশ্রুতিতে সাফল্যের মুখ দেখেছেন।

তিনি শিক্ষার্থীদের নিজের কাজকে ভালবাসার আহ্বান জানান। এখন শিক্ষার্থীরা যেরকম সুযোগ-সুবিধা পাচ্ছেন তা দেখে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, একাগ্রচিত্তে নিজের কাজকে ভালবেসে কঠোর পরিশ্রম করলে সাফল্য অবশ্যম্ভাবী।

নিজের জীবনে মায়ের অবদান ও গুরুত্বের কথা বিশেষভাবে উল্লেখ করেন তিনি। একইসাথে শিক্ষার্থীদের ব্যক্তিগত ও কর্মজীবন সম্পর্কে নানা দিকনির্দেশনা দিয়ে তাদের সার্বিক সাফল্য কামনা করেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর