এসএসসির ফরম পূরণ করতে না দেয়ায় বিদ্যালয়ে ভাঙচুর

লক্ষ্মীপুরে এসএসসির ফরম পূরণ করতে না দেয়ায় বিদ্যালয়ে ভাঙচুর করেছে মূল্যায়ন পরীক্ষায় অকৃতকার্য কয়েকজন শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাতে সদর উপজেলার মান্দারি বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মিজানুর রহিম জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষের মূল্যায়ন পরীক্ষায় ২০৫ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ৩৭ জন অকৃতকার্য হয়। এর মধ্যে বিজ্ঞান বিভাগে তিনজন, কমার্স বিভাগে নয়জন ও মানবিক বিভাগে ২৯ জন। অকৃতকার্যদের পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জরুরি সভা হয়। সভায় সর্বসম্মতিক্রমে তাদের ফরম পূরণ না করার সিদ্ধান্ত নেয়া হয়।

মিজানুর আরো জানান, মিটিং শেষে অকৃতকার্য ২০-২৫ জন ছাত্র ও বহিরাগতরা বিদ্যালয়ের তিনটি ভবনে হামলা চালায়। এ সময় তারা আসবাবপত্র, দরজা-জানালা, সিসি ক্যামেরা ও তিনটি নলকূপ ভাঙচুর করে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। বিষয়টি লক্ষ্মীপুরের এসপিসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এদিকে ভাঙচুরের ঘটনায় শুক্রবার সকালে জরুরি সভা হয়। সভায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর