বঙ্গমাতার সমাধিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা নিবেদন

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, স্বাধীন বাংলাদেশের প্রথম ‘ফার্স্ট লেডি’, মহিয়সি নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

শুক্রবার সকাল ১১টায় বনানী কবরস্থানে এই শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপাচার্য বঙ্গমাতার সমাধির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ১৫ আগস্ট ১৯৭৫ সালে জাতির পিতা এবং বঙ্গমাতার সাথে শহীদ হওয়া পরিবারের সকলের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে প্রার্থনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর ড.এ.এইচ.এম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ও সহকারী প্রক্টর ড. মুহম্মদ শাহজালাল এবং চার বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।

উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, সহধর্মিণী হিসেবে নয়, রাজনৈতিক সহকর্মী হিসেবে আজীবন প্রিয়তম স্বামী শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তিনি ইতিহাসের কালজয়ী মহানায়ক শেখ মুজিবের অনুপ্রেরণাদায়িনী হয়ে পাশে ছিলেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সপরিবারে তাদের হত্যা করে স্বাধীনতাবিরোধীরা। বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে ধাপে বঙ্গমাতার অবদান রয়েছে।

আর সেটা বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে। যিনি ধূপের মতো নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তিসংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর