ফি বৃদ্ধির প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন খাতে ফি বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।সোমবার বেলা ১২টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব চত্বরে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি,বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষার ফরমের মূল্য,ভর্তি ফি,হল ফি,সেমিস্টার ফি এবং পরিবহন ফি বৃদ্ধিসহ নামে বেনামে বিভিন্ন খাত তৈরি করে ফি ধার্য করা হয়েছে।ফি প্রদানের বিভিন্ন খাত তৈরি এবং ফি কমানোর দাবি জানায় তারা। এসময় তাদের ‘ইবি কি পাবলিক না প্রাইভেট বিশ্ববিদ্যালয়?’ ‘অতিরিক্ত ভর্তি ফি কমাতে হবে’, ‘অতিরিক্ত ফরমের মূল্য বৃদ্ধি চলবে না’, ‘শিক্ষা নিয়ে বাণিজ্য বন্ধ করো’সহ বিভিন্ন প্রতিবাদ সংবলিত ফেস্টুন প্রদর্শন করে শ্লোগান দিতে দেখা যায়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মানবিক, আইন ও শরিয়াহ অনুষদভূক্ত বিভাগ সমূহের ভর্তি ফি ১১ হাজার ৮১৫ টাকা, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত বিভাগ সমূহে মোট ১২ হাজার ৪১৫ টাকা এবং বিজ্ঞান অনুষদভূক্ত বিভাগ সমূহে মোট ১৩ হাজার ৩১৫ টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। যা গত বছরের তুলনায় তিন গুণ বৃদ্ধি করা হয়েছে। গত বছর ভর্তি ফি মানবিক, আইন, ব্যবসায় প্রশাসন ও বিজ্ঞান অনুষভূক্ত বিভাগ সমূহে মোট ৩ হাজার দুই শত টাকা থেকে ৫ হাজার ৭ শত টাকা ছিল। উল্লেখ্য, মানববন্ধন শেষে আগামীকাল আবার সকাল ১১ টায় মানববন্ধন ও ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর