চট্টগ্রামেও শুদ্ধি অভিযান প্রয়োজনঃ খোরশেদ আলম সুজন

পরাধীনতা ও অন্যায় অত্যাচার হতে স্বাধীনতার সুফল দেশের জনগণের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় পুরাতন রেল স্টেশন চত্বরে জাগ্রত ছাত্র যুব জনতার উদ্যোগে প্রধানমন্ত্রীর চলমান শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

জাগ্রত ছাত্র যুব জনতার উদ্যোগে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনকালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানান উন্নয়ন মূলক কর্মকাণ্ডের প্রশংসা করে খোরশেদ আলম সুজন বলেন, এক সময় যে বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র খরার দেশ বলে উপহাস করা হতো। আজ সে বাংলাদেশ বিশ্বে উন্নয়ন মূলক দেশ হিসেবে একটি রোল মডেল। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে সারাবিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রথ যাত্রায় ব্যাঘাত ঘটাতে বহু দলীয় নেতা কর্মী দলের নাম ভাঙ্গিয়ে ক্ষমতার অপব্যবহার করছে, দল ও দেশের নাম বদনাম করছে। তাই প্রধানমন্ত্রী দেশের স্বার্থে দুর্নীতি দমনে শুদ্ধি অভিযান চালু করেছেন এবং নিরপেক্ষভাবে এই অভিযান অব্যাহত রেখেছেন। সারা দেশেই প্রধানমন্ত্রীর এই শুদ্ধি অভিযানের প্রয়োজন অনস্বীকার্য বলে তিনি বলেন, ‘চট্টগ্রামেও শুদ্ধি অভিযানের প্রয়োজন আছে। যারা একসময় মধ্যবিত্ত পরিবারের ছিল তারা রাতারাতি হঠাৎ করেই কিভাবে বিপুল টাকা পয়সার মালিক হয়েছে, পাহাড় পরিমাণ সম্পদ গড়ে তুলেছে তা জনগণ জানতে চায়। আজ সময় এসেছে তাদের অবৈধ সম্পদ বিদেশ থেকে ফিরিয়ে এনে জাতীয় অর্থনীতিতে যোগ করে দেশের উন্নয়ন কর্মকাণ্ডে ব্যবহার করার।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগের ক্ষমতাকে ব্যবহার করে কতিপয় স্বার্থান্বেষী মহল যারা এতোদিন বিভিন্ন অপকর্ম করেছে তাদের মুখোশ উন্মোচন করে দেওয়াই শুদ্ধি অভিযানের মূল লক্ষ্য। আর এ লক্ষ্য বাস্তবায়নে কাহকে ছাড় দেওয়া হবেনা।’

এর আগে সকালে নগরের বিভিন্ন এলাকা থেকে জাতির জনক এবং প্রধানমন্ত্রীর প্রতিকৃতি নিয়ে মিছিল সহকারে সকলে সমবেত হয়ে পুরাতন রেল স্টেশন চত্বরে একত্রিত হন। পরে সমাবেশ শেষে শোভাযাত্রা বের করা হয়। যা পুরাতন রেল স্টেশন চত্বর থেকে শুরু হয়ে নিউমার্কেট- কোতোয়ালী হয়ে লালদিঘীর মাঠে গিয়ে শেষ হয়।

জাগ্রত ছাত্র যুব জনতার উদ্যোগে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে আহ্বায়ক এ এস এম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব রকিবুল আলম সাজ্জির সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান, মাহবুবুল হক সুমন, হাসানুর রহমান লিটন, শওকত হোসাইন, ফরহান আহমেদ, আব্দুল আজিম, শফিউল আজম বাহার, খলিলুর রহমান নাহিদ, আব্দুস সালাম মাসুম, মোরশেদ আলম, জাহেদ আহমদ চৌধুরী, এনামুল হক মিলন, সাজ্জাদ হোসাইন, মোর্শেদ আলী, আবুল হাসনাত বেলাল,কামরুল হক, জানে আলম, আবুল হাসান সৈকত, আসাদুজ্জামান মনি সহ প্রমুখ।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর