জাবিতে বঙ্গবন্ধুর জীবনীর ওপর ডকুফিল্ম প্রদর্শন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর একটি ডকুফিল্ম প্রদর্শন করা হয়েছে।

রবিবার রাত ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হল প্রাঙ্গণে হল ছাত্রলীগের উদ্যোগে এ ডকুফিল্ম প্রদর্শন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা ও সাধারন সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল।

অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর স্মরণে এক মিনিট নিরবতা পালন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে তার বর্ণাঢ্য জীবন ও রাজনীতি নিয়ে ডকুফিল্ম প্রদর্শন করা হয়। একই সাথে হাজার বছরের এই শ্রেষ্ঠ বাঙ্গালীর জীবনী নিয়ে নবীন শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগীতারও আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা নবীনদের উদ্দেশ্যে বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতায় উজ্জীবিত করতে হবে। আর এই কাজটি ছাত্রলীগের প্রতিটি কর্মীর দায়িত্ব ও কর্তব্য। শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল তার বক্তৃতায় বঙ্গবন্ধুর গৌরবগাঁথা জীবন সম্পর্কে নতুন প্রজন্মকে জানানোর উপর গুরুত্ব প্রদান করেন।

অনুষ্ঠানে আল বেরুনী হল ছাত্রলীগ নেতা এনামুল হকের সঞ্চালনা ও মাহমুদুল হাসান রিজুর তত্ত্বাবধানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাদাত সায়েম, সহ-সভাপতি অপু বিশ্বাস, সহ-সভাপতি অর্নব সরকার, কর্মসূচি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, উপ-মুক্তিযুদ্ধ সম্পাদক মাহমুদুল হাসান স্মরণ, উপ-ছাতবৃত্তি সম্পাদক কাজী সোহান, উপ-ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক ফয়সাল হক, সহ-সম্পাদক জামশেদ আলম, সহ-সম্পাদক আশরাফ জিহাদ, সদস্য রাজীবসহ হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর