সড়ক দুর্ঘটনায় সন্তানসহ প্রাণ হারালেন প্রোটিয়া ক্রিকেটার

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন দক্ষিণ আফ্রিকার সাবেক নারী ক্রিকেটার ইলিরিসা থুনিসেন ফৌরি। একা ইলিরিসাই নন, দুর্ঘটনায় নিহত হয়েছে তার শিশু সন্তানও। গত ৫ এপ্রিল, শুক্রবার স্টিফন্টেনে ঘটে মর্মান্তিক এই দুর্ঘটনা।

ফৌরির মৃত্যুতে শোক প্রকাশ করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার দেওয়া বিবৃতি থেকে জানা যায়, ইলিরিসা দক্ষিণ আফ্রিকার যে অঞ্চলে বসবাস করতেন সে অঞ্চলের নিপীড়িত জনগণের জন্য সমাজসেবা মূলক কাজ করতেন তিনি। রাষ্ট্রীয়ভাবে ওই অঞ্চলের জনগণের কল্যাণে অনেক কার্যক্রম চলছে। ইলিরিসা সেসব কাজে অংশ নিতেন।

আগামী ২ মে ২৬ বছরে পা দিতে চলা ইলিরিসা নর্থ ওয়েস্ট ড্রাগনসের হয়ে ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করতেন। জাতীয় দলে অনিয়মিত হলেও ২০১৬ সালে তার প্রথম সন্তান হওয়ার আগ পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে নর্থ ওয়েস্ট ড্রাগনের হয়ে খেলেছেন নিয়মিতই। পাশাপাশি কোচিং করাতেন স্থানীয় একটি কমিউনিটি ক্রিকেটে।

২০১৩ সালে জাতীয় দলের হয়ে অভিষেকের পর ওই বছরই দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে ডাক পান তিনি। ডানহাতি এই অলরাউন্ডার দু’টি ওয়ানডে ম্যাচও খেলেন বাংলাদেশের বিরুদ্ধে। ২০১৩ সেপ্টেম্বরে সেঞ্চুরিয়নে বাংলাদেশের বিরুদ্ধেই খেলেন ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সাবেক ক্রিকেটারের এমন প্রয়াণ ভয়ঙ্কর দুঃখজনক উল্লেখ করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী থাবাং মোরে বলেন, ‘এটা আমাদের সবার জন্য অনেক বড় দুঃখজনক একটি খবর। ইলিরিসা যে এলাকায় থাকতো সেখানকার অসহায় মানুষের উন্নয়নের জন্য তার অবদান অসামান্য। জাতীয় দলের খেলোয়াড় হয়ে দেশকে সেবা দেওয়ার পাশাপাশি অসহায় জনপদের সেবা করেও দুর্দান্তভাবে দেশের কাজ করেছেন।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর