সরকারি রাস্তায় দেয়াল!

হবিগঞ্জের নবীগঞ্জে সরকারি রাস্তায় দেয়াল নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে মো. আব্দাল মিয়া নামের এক ব্যক্তি। এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসানের বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার পানিউন্দা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের মো. আব্দাল মিয়া তার লোকজন নিয়ে জোরপূর্বক সরকারি রাস্তায় দেয়াল নির্মাণের কাজ করে আসছেন। সরকারি জায়গায় দেয়াল নির্মাণের ঘটনায় কেউ আপত্তি করলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন আব্দাল মিয়ার লোকজন। একপর্যায়ে বিষয়টি নিয়ে এলাকাবাসীসহ মুরুব্বিরা বাধা দেন। কিন্তু আব্দাল মিয়া কারো কোনো কথা না শুনে তার কাজ চালিয়ে যাচ্ছেন। এতে বিপাকে পড়েন ওই গ্রামের রাস্তার পাশে বসবাসরত কয়েকটি পরিবারের লোকজন। এ ছাড়াও এই রাস্তা দিয়ে প্রতিদিন চলাফেরা করে অসংখ্য মানুষ। সকালবেলা মক্তবে যাতায়াত করে ছোট ছোট শিশুরা। এ ছাড়াও এলাকার শতাধিক শিক্ষার্থী ওই রাস্তা দিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যায়। ওই গ্রামের কয়েকটি পরিবারের নিয়মিত যাতায়াতের রাস্তায় দেয়াল নির্মাণের কাজ কার্যক্রমের ফলে বিপাকে পড়ছেন তারা।

এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে ওই এলাকার ৮/১০টি পরিবারের সদস্য মিলে মঙ্গলবার নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসানের বরাবর অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত আব্দাল মিয়া জানান, তিনি নিজের জায়গায় দেয়াল নির্মাণ করছেন। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ-বিন-হাসান জানান, এ ব্যাপারে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় তহশিলদারকে বিষয়টি দেখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর