সাভারে ১৫ শত বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার সাভারের আশুলিয়ায় ১৫ শত বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিস।

বুধবার (১৩ নভেম্বর) আশুলিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কাঠগড়া আড়াগাঁও এলাকায় প্রায় ২ কিলোমিটার ব্যাপী অবৈধ বিতরণ লাইন তুলে ফেলায় ওই এলাকার প্রায় ১৫ শত বাসাবাড়িতে নেয়া অবৈধ সংযোগ বিচ্ছিন্ন হয়। অভিযান চলাকালে অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত বিতরণ পাইপ এবং রাইজার খুলে জব্দ করা হয়।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক আমিরুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মহিউদ্দিন, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক সাকিব বিন আব্দুল হান্নান, সহ-কর্মকর্তা এহসানুল হক, সহ-ব্যবস্থাপক ইদ্রিস আলী সহ তিতাসের কারিগরি টিমের শ্রমিকগণ।

অভিযানের ব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (জোবিঅ) এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মোঃ সায়েম জানান, ‘আজকে সকাল থেকে শুরু হওয়া অভিযানে আশুলিয়া থানাধীন আশুলিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কাঠগড়া আরাগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ সংযোগগুলি বিচ্ছিন্ন করেছি। এখানে অবৈধ সংযোগকারীরা আমাদের মূল গ্যাসের সরবরাহ লাইন থেকে অবৈধভাবে ২ ইঞ্চি ব্যাসের সংযোগ পাইপ ব্যবহার করে প্রায় ২ কিলোমিটারব্যাপী অবৈধ সংযোগ প্রদান করেছে। আমরা সেগুলি তুলে ফেলেছি। এতে আনুমানিক প্রায় ১৫ বাসাবাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

গণমাধ্যমকে তিনি আরও জানান, অবৈধ সংযোগ গ্রহনকারী এবং তাদেরকে যারা সংযোগ প্রদান করেছে এসব বাড়ীর মালিকদের বিরুদ্ধে আমরা আইনী প্রক্রিয়ার ভিতরে যাবো।

স্থানীয় জনপ্রতিনিধি আশুলিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল খালেক জানান, যদি প্রশাসন, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এবং গ্যাস কর্তৃপক্ষ সহায়তা করে তাহলে আমি জনপ্রতিনিধি হিসেবে আমার পক্ষ থেকে এব্যাপারে সর্বোচ্চ সহায়তা করবো।

এদিকে, যারা অবৈধ গ্যাস সংযোগ গ্রহন করেছেন সে সব বাড়ীওয়ালা তাদের ভিতরে কয়েকজন জানান, সাজ্জাদ মুন্সী, পিতা মন্টু মিয়া, নুরু, পিতা মৃত আব্দুল জব্বার, জাহাংগীর, পিতা সাহাজউদ্দিন, সর্ব সাং আড়াগাঁও, এবং রাজু, রনি- এরা রাতের আঁধারে এসব অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছে। তবে এদের কারও সাথে যোগাযোগ সম্ভব না হওয়ায় এব্যাপারে তাদের বক্তব্য পাওয়া যায় নাই।

প্রসঙ্গত, অভিযান চলাকালে ওই এলাকায় যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আশুলিয়া থানার উপ-পরিদর্শক রকিবুল এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিলো।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর