বেপরোয়া আচরণ রাজনীতিতেও দুর্ঘটনার কারণ হতে পারে

দুর্ঘটনা নিয়ে যারা রাজনীতি করছেন তারা বেপরোয়া চালকের মতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘যারা দুর্ঘটনার কথা বলে তাদের এতটুকুই বলবো- দুর্ঘটনা অনেক সময় চালকের কারণে ঘটে। বেপরোয়া চালকের মতো রাজনীতিতে যারা বেপরোয়া আচরণ করছেন. এই বেপরোয়া আচরণ আপনাদের রাজনীতিতেও দুর্ঘটনার কারণ হতে পারে।’

বুধবার (১৩ নভেম্বর) চট্টগ্রামে তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৬ লেনবিশিষ্ট ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়ক পরিদর্শন শেষ তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয় মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বর্তমানে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমেছে। তাছাড়া এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয়। ত্রি-হুইলারসহ বিভিন্ন কারণে সড়কে দুর্ঘটনা ঘটছে।’

তিনি আরও বলেন, সদ্য প্রয়াত চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণকাজ কোরিয়ার অর্থায়নে আগামী বছর শুরু হবে। তাছাড়া সড়ক সেতুর কাজের ব্যাপারে কোরিয়ার সঙ্গে আলোচনা চলছে। এ ছাড়া চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটির সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে।

প্রসঙ্গত, কুয়েত ফান্ড ফর এরাবিক ইকোনমিক ডেভেলপমেন্টের অর্থায়নে ৩৯৬ কোটি টাকা ব্যয়ে ৬ লেনবিশিষ্ট ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণকাজ বাস্তবায়ন করছে সড়ক পরিবহন অধিদফতর। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন, সাবেক সিডিএ চেয়ারম্যান আব্দুস ছালামসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর