গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ওপর রকেট হামলা

ফিলিস্তিনের জিহাদ আন্দোলনের অন্যতম শীর্ষ কমান্ডার বাহা আবু আল আত্তাকে হত্যার প্রতিশোধে অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ওপর বৃষ্টির মতো ব্যাপকহারে রকেট হামলা চালানো হয়েছে।

মঙ্গলবার গাজা উপত্যকায় বাহা আবু আল আত্তার বাড়িতে বিমান হামলা চালিয়ে তাকে সস্ত্রীক হত্যা করা হয়। ওই হামলায় তার দুই সন্তানসহ তিনজন আহত হয়েছেন।

জিহাদ আন্দোলনের এ কমান্ডারকে হত্যার পর সংগঠনের পক্ষ থেকে ইসরায়েলের ওপর ব্যাপকভাবে রকেট হামলা চালানো হয়। ইসরায়েলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম বেশিরভাগ রকেট প্রতিহত করতে ব্যর্থ হয়েছে।

গাজা থেকে ছোড়া এসব রকেট ইসরায়েলের বিভিন্ন ভবনে আঘাত হানে এবং কয়েকটি মহাসড়কের উপর বিস্ফোরিত হয়েছে। এতে যান চলাচল বিঘ্ন হয়। এছাড়া, রকেট হামলায় বেশ কিছু ভবনে আগুন ধরে যায়। রকেট হামলায় অন্তত ১৩ জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে কেউ নিহত হয়েছে কি-না তা এখনও স্পষ্ট নয়।

মঙ্গলকার ভোরে গাজা উপত্যকার শেজাইয়া জেলায় কমান্ডার বাহা আবু আল-আত্তার বাড়িতে বোমা হামলা চালায় ইসরায়েলি সামরিক বাহিনী।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর