আজ বৃহস্পতিবার রাত ৪:০১, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ঢাবির মনোগ্রাম অধিভুক্ত কলেজগুলোর ব্যবহারের সুযোগ নেই

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১০:০৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : শিক্ষা
পোস্টটি শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হওয়া নতুন সাতটি কলেজ বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহার এবং খেলাধুলা ও সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবে না। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শনিবার সন্ধ্যায় বলেছেন, বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম অধিভুক্ত কলেজগুলোর ব্যবহারের সুযোগ নেই। তারা নিজেদের মনোগ্রাম ব্যবহার করবে।

এ ছাড়া খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে এমন তথ্যও সঠিক নয় বলে জানান তিনি। উপাচার্য বলেন, এসব ইভেন্টে সরাসরি অংশ গ্রহণের সুযোগ নেই অধিভুক্ত কলেজের। তারা স্ব-স্ব প্র্রতিষ্ঠান থেকে আয়োজন করবে। ঢাবির কোন সামাজিক-সাংস্কৃতিক এবং ক্রীড়া অনুষ্ঠানেও তারা অংশগ্রহণ করতে পারবে না।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শওকতুর রহমানের বরাত দিয়ে যে তথ্য প্রচার করা হয়েছে, তাও সঠিক নয় বলে  নিশ্চিত করেছেন উপাচার্য । তিনি বলেন, আমি বলেছি আগে এ নিয়ম ছিল কিন্তু এখন নেই। অধিভুক্ত কলেজের ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি নেই।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম ব্যবহার করতে পারবে এমন গুজব শুনে শনিবার টিএসসি ও ভিসি চত্বরে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী।