জাবিতে ‘প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে খাচ্ছেন যারা’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দীর্ঘ তিন মাস ধরে আন্দোলন চলছে।

একদিকে আন্দোলনকারীরা অবরোধ, সভা, সমাবেশ, মিছিলের মাধ্যমে উপাচার্যের অপসারণের দাবি জানাচ্ছে অপরদিকে পটচিত্র, গ্রাফিতির, ব্যাঙ্গাত্মক চিত্রের মাধ্যমে তুলে ধরছে উপাচার্যের নানা অপকর্মের চিত্র।
আন্দোলনকারীদের দাবি এসব পটচিত্র ও গ্রাফিতির মাধ্যমে উপাচার্য ও তার সঙ্গী সাথীদের দূর্নীতির আসল চরিত্র ফুটিয়ে তোলা হয়েছে।

আজ মঙ্গলবার ১২ নভেম্বর পুরাতর রেজিষ্ট্রার ভবনের সাথে একটি পটচিত্র দেখা যায়। যেখানে একদিকে লেখা ‘প্রধানমন্ত্রীর নাম ভাঙিয়ে খাচ্ছে যারা’ আরেকদিকে ‘গনঅভ্যুত্থানের মহানায়কেরা’।

পটচিত্রে দেখা যায়-অধ্যাপক ফারজানা ইসলাম প্রধানমন্ত্রীর ছবি নিয়ে সামনে আর পিছনে আরো চারজন শিক্ষক লেজ ধরে আছে।আন্দোলনকারীদের দাবি এই শিক্ষকরা ছাত্রলীগের হামলায় ‘মদদ’ দিয়েছে।
আন্দোলনকারীরা বলছেন, এই গ্রাফিতি চলমান আন্দোলনেরই অংশ। এর মাধ্যমে বর্তমান উপাচার্যে যে সরকারের নাম ভাঙিয়ে খাচ্ছে তা ফুটিয়ে তুলা হয়েছে। আর উপাচার্যের পিছনের থেকে যেসব শিক্ষক দূর্নীতির মদদ দিচ্ছে তাদের চরিত্র উন্মোচন করা হয়েছে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর