আজ বুধবার দুপুর ১২:১৪, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

‘চ্যাম্পিয়ন’ হেরাথকে কৃতিত্ব দিতে ভুললেন না মুশফিক

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৯:৫৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গল টেস্টের চতুর্থ ইনিংসে শ্রীলংকার ৪৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল চতুর্থ দিনটা শেষ করেছিল বিনা উইকেটে ৬৭ রান নিয়ে। কিন্তু পঞ্চম দিনের শুরু থেকেই উপরের সারির ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় স্বাগতিকদের কাছে ২৫৯ রানে হারতে হয় মুশফিক বাহিনীর।
গল টেস্টের পঞ্চম দিনে লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ ৫৯ রান খরচ করে বাংলাদেশ দলের ৬টি উইকেট তুলে নিয়েছেন। শুরুটা করেন ক্রিকেটের তিন ফরমেটেরই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে দিয়ে।
সাকিব হেরাথে বলে কারুণারাত্নের হাতে ক্যাচ দিয়ে আউট হন। তার ঠিক পরেই বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদকে এলবিডব্লিউ এর ফাদে ফেলেন এই বাঁহাতি স্পিনার।
উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসকে তৃতীয় শিকার বানিয়ে দারুন এক রেকর্ড গড়েন রঙ্গনা হেরাথ। নিউজিল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার ভেট্টরিকে হটিয়ে বাঁহাতি স্পিনার হিসেবে সবচেয়ে বেশি উইকেটের মালিক এখন এই লঙ্কান অধিনায়ক।
এর পর তাসকিন,মুস্তাফিজ ও মিরাজের উইকেট তুলে নেন রঙ্গনা হেরাথ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীমও প্রসংসায় ভাসালেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথকে। তিনি বলেন,
“সে চ্যাম্পিয়ন বোলার। আমরা জানতাম যে, হেরাথই আমাদের অন্যতম বড় হুমকি হবে। বাঁহাতি বোলার হিসেবে দারুণ কীর্তি গড়ায় তাকে অভিনন্দন। আশা করি, শ্রীলঙ্কার হয়ে সে আরও অনেক দিন ভালো খেলবে।”
এদিকে মুশফিকুর রহীম উপলব্ধি করেছেন আরও ভালো ব্যাটিং করা উচিত ছিলো বলে। টেস্টে বাংলাদেশ দলের আরো উন্নতি করার সুযোগ আছে বলেও মনে করেন বাংলাদেশ দলের এই ইনফর্ম ব্যাটসম্যান।
তার ভাষায়, “আমাদের আরও ভালো ব্যাটিং করা উচিত ছিল। উইকেট খেলতে না পারার মত ছিল না। আমাদের মনে হচ্ছে, টেস্টে আমাদের আরো বেশ কয়েকটি জায়গায় ভালো করার সুযোগ আছে। যদিও আমাদের হাতে সময় কম, তারপরও আমরা চেষ্টা করবো ভুলগুলো শুধরে পরের টেস্ট জিতে সিরিজে ফিরতে।”