আজ মঙ্গলবার সকাল ৯:৫৫, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

অস্ট্রেলিয়ার কন্ডিশনিং ক্যাম্পই বদলে দিয়েছে শান্তকে

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৯:৫৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

সম্প্রতি শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) শেষ দুই রাউন্ডে এসে হেঁসেছে বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর ব্যাট। ফতুল্লায় পূর্বাঞ্চলের বিপক্ষে খেলেছেন অপরাজিত ১২২ রানের দারুণ এক ইনিংস।
যেকারণে নিজের পারফরম্যান্সের উপর সন্তুষ্ট এই বাঁ-হাতি ব্যাটসম্যান। এছাড়াও চলতি মাসে অনুষ্ঠিত হতে যাওয়া ইমার্জিং কাপে ভালো খেলে দেশের জন্য অবদানও রাখতে চান তিনি।
এদিকে প্রথম শ্রেণীর ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে ৪১ গড়ে রান করেছেন মোট ১ হাজার ১৫৩। যেখানে ৪ সেঞ্চুরি ও ৫ ফিফটিও রয়েছে তার।
আর এবারই প্রথম বিসিএলের শিরোপা ঘরে তুলেছে উত্তরাঞ্চল। নর্থ জোনের প্রথম শিরোপা জয়ের মৌসুমে অবদান রাখতে পেরে দারুন উচ্ছ্বসিত এই তরুন। সময় টেলিভিশনের সঙ্গে আলাপকালে তিনি জানান,
‘প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা আমার প্রথম শিরোপা যেকারনে আমার খুবই ভালো লাগছে। শেষ দুই ইনিংসে আমার ভালো খেলার পেছনে কোচদের অবদান অনেক বেশী।’
এদিকে শান্ত মনে করেন তার ব্যাটিং এখন আগের চেয়ে বেশ পরিনত। বললেন, চাপের মধ্যে ব্যাটিং করাটা উপভোগ করেন। দেশের মাটিতে ২৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ৮ দলের ইমার্জিং কাপ ক্রিকেট টুর্নামেন্টে দলকে দিতে চান নিজের সেরাটা।
তিনি জানান, ‘আমি আমার ব্যাটিং নিয় অনেক আত্মবিশ্বাসী। অবশ্যই চেস্টা থাকবে ভালো কিছু করার।’
অন্যদিকে চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে আচমকা ডাক পান টাইগারদের সেরা একাদশে। যদিও সেই টেস্টে নিজেকে মেলে ধরতে পারেননি এই বাঁহাতি।
কিন্তু, এ সফরের আগে অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্পের অভিজ্ঞতাই মূলত বলদে দিয়েছে এই তরুন ব্যাটসম্যানকে। তিনি জানান, ‘ওইখানে ৪০-৪৫ দিন ছিলাম।
সেখানকার আবাহাওয়ার সাথে সাথে সুযোগ সুবিধাও অন্যরকম। যেকারনে আমার ব্যাটিংয়ের সাথে মেন্টালিটিও অনেকখানি উন্নতি করেছে।’