হারের চেয়ে যে কষ্ট বেশি পোড়াচ্ছে মাহমুদউল্লাহকে

সিরিজ জয়ের লক্ষ্যে খেলতে নেমে নাগপুরে বিব্রতকর ব্যাটিংয়ে ৩০ রানে হার। শেষ পর্যন্ত ২-১ ব্যবধান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশ দলকে। তবে হারের কষ্ট থেকেও নাইমের জন্য বেশি কষ্ট পাচ্ছেন অধিনায়ক মাহমুউল্লাহ রিয়াদ। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, ‘আসলে ওর জন্য হতাশা আরও বেশি।’’

রোববার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৭৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারত। টার্গেটে খেলতে নেমে ১২ রানে জোড়া উইকেট হারিয়ে ইনিংস শুরু করে।

শুরুর বিপর্যয় কাটিয়ে দলকে খাদের কিনারা থেকে তুলে চালকের আসনে নিয়ে যান মোহাম্মদ নাইম। মিথুনের সঙ্গে ৯৮ রানের জুটি গড়ে দলকে স্বপ্ন দেখান জয়ের। তিনি ৮১ রানে আউট হয়ে গেলে সজয়ের স্বপ্নও ফিকে হয়ে যায়।

নাইমের ৪৮ বলে ইনিংসটি সাজানো ছিলো ১০টি চার ও ২টি ছয়ের মারে। তার ইনিংসের ব্যাখ্যা করতে গিয়েই মূলত হতাশা প্রকাশ করেন মাহমুউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘ওর ইনিংসটি খুব দৃষ্টিনন্দন ছিল। কিন্তু আমরা তার জন্য বেশি কিছু করতে পারিনি। এ কারণে আমার কাছে আরও বেশি খারাপ লাগছে, হাতাশ লাগছে।’

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের ইনিংস থেমে যায় ১৪৪ রানে। সর্বোচ্চ ৮১ রান আসে নাইমের ব্যাট থেকে। এ ছাড়া মিথুন করেন ২৭ রান। ভারতের হয়ে দীপক চাহার হ্যাটট্রিকসহ একাই ছয় উইকেট নেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর