পূর্ণ নিরাপত্তার আশ্বাস নিয়ে মানুষের দোরগোড়ায় এসপি মইনুল হাসান

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’র মহাবিপদ সংকেত জারির পর উপকূলের মানুষদের সাইক্লোন শেল্টারে নিতে কাজ শুরু জেলা প্রশাসনের। চুরি-ডাকাতির ভয়ে মানুষ যখন নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাচ্ছিলো না। তখন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম নিজে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন। সাধারণ মানুষের দোরগোড়ায় যেয়ে পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিলে মানুষ সাইক্লোন শেল্টারে আসা শুরু করে। শনিবার সন্ধ্যা থেকে সহকর্মীদের সঙ্গে নিয়ে জেলার বিভিন্ন সাইক্লোন শেল্টার পরিদর্শন করেন।

পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম বলেন, আপনাদের বাসাবাড়ি, আসা যাওয়ার পথে এবং সাইক্লোন শেল্টারের পূর্ণ নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশ বদ্ধ পরিকর। সকলের সার্বক্ষণিক নিরাপত্তা দেওয়ার জন্য পুলিশ কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, সকল থানার অফিসার ইনচার্জ সহ সকল অফিসার বিভিন্ন সাইক্লোন শেল্টার পরিদর্শন করছেন।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলা করার জন্য কন্ট্রোল রুমের ফোন নম্বর ০১৭৫২৬০২৬৪৬-এ ফোন করে তথ্য প্রদান করা জন্য সকলকে অনুরোধ করেন তিনি । এছাড়া প্রত্যেক থানায়ও কন্ট্রোল রুম খোলা সহ কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। এতদ্ব্যতীত পটুয়াখালী পুলিশ লাইন্সে এক প্লাটুন পুলিশ কুইক রেসপন্স টিম হিসেবে রাখা হয়েছে।

দুমকি সাইক্লোন সেল্টারে অবস্থানরত আমিনুল মীর জানান, এতো ঘূর্ণিঝড় হইছে কখনও পুলিশকে সাইক্লোন সেল্টােরে কাছেও আসতেও দেখি নাই। আজ এক পুলিশ আমার গায়ে হাত দিয়ে কথা বলছেন। পরে শুনলাম তিনি আমাদের জেলার পুলিশ প্রধান। নিজের কাছে ভালো লাগছে। তিনি (পুলিশ সুপার) সাদা মনের মানুষ, মনের মধ্যে কোন অহংকার নেই।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর