‘আমার সন্তানও সেই আবরারের মতোই দেশের জন্য কথা বলুক’

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের খবর দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। ছাত্রলীগের বিরুদ্ধে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের প্রতিবাদে দেশের বিভিন্ন ক্যাম্পাসে প্রতিবাদের ঝড় ওঠেছে।

এবার তাকে শ্রদ্ধা জানিয়ে এক বাবা নিজের নবজাতক পুত্রের নাম রেখেছেন আবরার ফাহাদ। বৃহস্পতিবার বিকাল ৫টায় দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির জন্ম হয়।

এ ব্যাপারে শিশুটি পিতা নাদিম হোসেন স্থানীয় গণমাধ্যমকর্মীদের হাপসাতালে ডেকে ছেলে সন্তানের নাম রাখেন আবরার ফাহাদ। নাদিম হোসেনও একজন গণমাধ্যমকর্মী। তিনি স্থানীয় একটি পত্রিকার সাংবাদিক।

সাংবাদিক নাদিম হোসেন বলেন, মাশা-আল্লাহ আমার সন্তানের নাম রেখেছি দেশের আলোচিত হত্যাকাণ্ডের শিকার বুয়েটছাত্রের নামে ‘আবরার ফাহাদ’।

তিনি বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় দেশজুড়ে চলছে প্রতিবাদ। এ প্রতিবাদে অংশ নিয়েছেন দেশের শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ মানুষও।

বিভিন্ন জন বিভিন্নভাবে এই হাত্যাকাণ্ডের প্রতিবাদ করে আসছেন। এবার ভিন্নপন্থায় এর প্রতিবাদ জানানোর জন্য আমার সন্তানের নাম রাখলাম আবরার ফাহাদ।

নবজাতকের বাবা নাদিম হোসেন বলেন, আমার সন্তান বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের মতোই মেধাবী ও প্রতিবাদী হয়ে দেশের জন্য কথা বলুক।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।