কংগ্রেসের দশা হবে টাইটানিকের মতো: মোদি

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু হতে বাকি আর মাত্র চার দিন। ভোটের ময়দানে সরব প্রধান রাজনৈতিক দলগুলোর রথী-মহারথীরা। চলছে প্রধান দুই দল বিজেপি-কংগ্রেসের মধ্যে তুমুল বাকযুদ্ধ।

মহারাষ্ট্রে বিজেপির এক জনসভায় ভাষণে শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, এবারের নির্বাচনে টাইটানিক জাহাজের মতো করুণ পরিণতি হবে কংগ্রেসের। খবর এনডিটিভির।

তিনি বলেন, কংগ্রেস প্রতিদিন একটু একটু করে ডুবছে। সেদিন আর বেশি দেরি নেই, যেদিন ডুবতে ডুবতে কংগ্রেসের অস্তিত্ব বিলীন হয়ে যাবে।

কংগ্রেসের উদ্দেশে মোদি বলেন, এবারের নির্বাচনে কংগ্রেস নিজেই শুধু ডুববে না, দলটির সঙ্গে যারা থাকবে, তারা সবাই ডুববে। গত লোকসভা নির্বাচনে কংগ্রেস ৪৪ আসন পেয়েছিল, এবার তাও পাবে না।

কংগ্রেস বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে এক হয়েছে- এমন অভিযোগ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, জম্মু-কাশ্মীরের সব অশান্তির মূলে রয়েছে এই কংগ্রেস।

কেরালার ওয়ানাদ থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নির্বাচনে দাঁড়ানোর কথা উল্লেখ করে মোদি বলেন, রাহুল তার নিজ এলাকা আমেথিতে আর পেরে উঠছেন না। সেখানে তার জনপ্রিয়তা কমেছে। তাই তিনি কেরালায় পালিয়েছেন।

প্রসঙ্গত এবার সাত ধাপে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। প্রথম দফায় আগামী ১১ এপ্রিল ২০টি রাজ্যের ৯১ আসনে ভোটগ্রহণ করা হবে। সাত ধাপে ভোটগ্রহণের পর ২৩ মে ভোট গণনা করে ফল প্রকাশ করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর