“জাতীয় অর্থনীতিতে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য”

৬ এপ্রিল ২০১৯ ইং শনিবার সন্ধ্যা সাতটটায় সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম এর উদ্যোগে চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসন থেকে পরপর দু’বার নির্বাচিত সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং তাঁর সহধর্মিনী কেন্দ্রীয় মহিলা আওয়মীলীগের কার্যনির্বাহী সদস্য মিসেস রিজিয়া রেজা চৌধুরীর সংবর্ধনা ও সাতকানিয়াবাসীর মিলনমেলা চট্টগ্রাম মহানগরীর এসএ খালেদ রোডস্থ রিমা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রামের সিটি মেয়র আ জ.ম নাছির উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন বলেন, আবহমানকাল থেকে চট্টগ্রাম জেলার ঐতিহ্যবাহী প্রাচীন জনপদ সাতকানিয়া ব্যবসা-বাণিজ্যে, শিক্ষা-সাহিত্যে ও আধ্যাত্মিকতায় বিশেষ বৈশিষ্ট্যমন্ডিত।তিনি বলেন, চট্টগ্রাম মহানগরীর একটি বিশাল অংশ সাতকানিয়াবাসী। ব্যবসা-বাণিজ্যসহ চট্টগ্রামের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে সাতকানিয়াবাসীর অবদানের কথা উল্লেখ করে বলেন, জাতীয় অর্থনীতিতে সাতকানিয়াবাসীর অবদান অনস্বীকার্য। তিনি বলেন, বনেদী এই ব্যবসায়ী জনপদের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে, তাঁরা যেখানেই অবস্থান করে সেখানেই নিজেদের মাঝে পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও সম্প্রীতির মনোভাব পোষণ করে। তিনি সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম কর্তৃক দ্বিতীয়বারের মতো নির্বাচিত সাংসদ ড. আবু রেজা নদভীকে সংবর্ধিত করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, সাতকানিয়া সমিতির যেকোন ইতিবাচক কর্মকান্ডে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে।

সংবর্ধিত অতিথির বক্তব্যে ড. আবু রেজা নদভী এমপি বলেন, সাতকানিয়াবাসীর কল্যাণে নিবেদিত যে কোন উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হবে। তিনি বলেন, সাতকানিয়া সমিতি, চট্টগ্রাম’কে প্রতিষ্ঠার পর থেকে নিজের এবং আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হয়েছে। সাতকানিয়াবাসীর কল্যাণে ও অবকাঠামোগত উন্নয়নে তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় বাস্তবায়িত, চলমান এবং গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড কথা তুলে ধরে তিনি সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, চাঁদাবাজ মুক্ত আধুনিক সাতকানিয়া গঠনে এলাকাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি এলাকার আর্ত পীড়িতদের সাহায্যর্থে এগিয়ে আসার জন্য সাতকানিয়াবাসী বিত্তবান ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

অপর সংবর্ধিত অতিথি কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী মিসেস রিজিয়া রেজা চৌধুরী বলেন, সাতকানিয়াবাসীর প্রাণের সংগঠন সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম সাতকানিয়ার মাটি ও মানুষের ছিল এবং আছে। সাতকানিয়াবাসীর মাঝে পারস্পরিক মমত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ বন্ধন তৈরীতে এই সমিতির ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। সাতকানিয়া সমিতি- চট্টগ্রাম এর প্রতিষ্ঠালগ্ন থেকে গৃহীত সকল মহৎ উদ্যোগের সাথে সংশ্লিষ্ট থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, এ সমিতির প্রতিষ্ঠার মূল লক্ষ্য ও উদ্দ্যেশ্য চট্টগ্রাম মহানগরীতে বসবাসরত দলমত, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সাতকানিয়াবাসীকে একত্রিত রেখে শতভাগ মানুষকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে জনশক্তিতে পরিণত করে আধুনিক সাতকানিয়া উপহার দেওয়া। এ লক্ষ্য বাস্তবায়নে সমিতিকে দীর্ঘ পথ পরিক্রমা পাড়ি দিতে হবে বলে তিনি মত ব্যক্ত করেন।

সমিতির আহ্বায়ক ও চিটাগাং চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এবং সমিতির সদস্য সচিব ও সাতকানিয়ার পৌর মেয়র মোহাম্মদ জোবায়েরের সঞ্চলনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) হাছানুজ্জামান মোল্যা, সাতকানিয়া সমিতি চট্টগ্রাম, এর প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আবুল বশর আবু, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আলী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, আব্দুল মাবুদ চৌধুরী, নারী নেত্রী হাসিনা জাফর, লায়ন ওসমান গণি চৌধুরী, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজুন্নবী খোকন, সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের এলএমজি, সাবেক চেয়ারম্যান সরওয়ার উদ্দিন চৌধুরী, এম এ মান্নান, ইসহাক চৌধুরী, সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, টেরীবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আহমদ হোছাইন, সাংবাদিক মাহমুদুল হাসান, তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সভাপতি আলহাজ্ব সামশুল আলম, সাবেক সভাপতি মোহাম্মদুল হক প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর