আজ বুধবার দুপুর ১:৩০, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে মুহাররম, ১৪৩৯ হিজরী

পৌনে এক কোটি টাকার চাকরি!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৮:৩৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : সফলতার গল্প
পোস্টটি শেয়ার করুন

সুযোগ সবার জন্যে আসেনা। আবার সবার জন্যে এটা স্থায়ীও হয়না। কখন কার ভাগ্যের চাকা ঘুরে কেউ জানেনা। তবে এই চাকা ঘুরে বছরে কোটি টাকার চাকরীর খবর হলে তো কথাই নেই। এরকম একজন সুভাগ্যবান তরুণ হলেন সিদ্ধার্থ।

বছরে প্রায় ৭১ লাখ টাকা আয় করার সুযোগ পেলেন। তিনি দিল্লি তথ্যপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২২ বছরের এক ছাত্র। যুক্তরাষ্ট্রের উবের সংস্থায় চাকরি পেয়েছেন তথ্যপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র সিদ্ধার্থ।

তিনি বছরে আয় করবেন প্রায় ১ লাখ ১০ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৭১ লাখ টাকা। বসন্ত কুঞ্জের দিল্লি পাবলিক স্কুলের ছাত্র সিদ্ধার্থ এই বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ছাত্র যিনি আর্ন্তজাতিক ক্ষেত্রে বিপুল পরিমাণ টাকার চাকরির প্রস্তাব পেয়েছেন।

২০১৫ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে চেতন কক্কর নামের এক ছাত্র বছরে প্রায় দেড় কোটি টাকার চাকরির প্রস্তাব পেয়েছিলেন গুগল থেকে।

সিদ্ধার্থ বলেন, ‘উবেরে আমি আমার প্রযুক্তিগত দক্ষতা দেখাতে চাই। আমার ধারণা এখানে কাজ করার পর আমার চিন্তা ভাবনা আরও প্রসারিত হবে যা ভবিষ্যতে কাজে লাগবে।’ সিদ্ধার্থের এই সাফল্যে খুব খুশি তার পরিবার। তার বাবা-মা দু’জনেই চাকুরিজীবী।

তরুণ প্রজন্মের উদ্দেশ্যে সিদ্ধার্থ বলেছেন হতাশা নয়। আশা আর কঠোর পরিশ্রম করলেই ভাগ্যের চাকা আয়ত্বে আসবে। তিনি বলেন, আমার ষ্টাডি ছিল বড় কিছু হওয়ার। স্বপ্ন কেবল শুরু। আমি আরও সামনে যেতে চাই। এর জন্যে প্রস্তুতি নিয়ে পড়ছি।