চবিতে পুলিশ-ছাত্রলীগ সংঘর্ষ

চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের সঙ্গে পুলিশ ব্যাপক সংঘর্ষ চলছে। রোববার দুপুর পৌনে ১২টায় সংঘর্ষ শুরু হয়।

এর আগে অস্ত্র মামলায় আটক হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছয় ছাত্রলীগ কর্মীর নিঃশর্ত মুক্তিসহ ৪ দফা দাবিতে অনিদির্ষ্টকালের ধর্মঘট পালন করছেন বিশ্ববিদ্যালয়টির ছাত্রলীগ কর্মীরা। ফলে বিশ্ববিদ্যালয় বাস চলাচল বন্ধ রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে দোকানগুলো। শাটল চলাচলও বন্ধ করে দিয়েছে আন্দোলনরত ছাত্রলীগ কর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন জানান, চার দফা দাবিতে ছাত্র ধর্মঘট চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন বলেন, গত কয়েকদিন ধরে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ ও হল থেকে অস্ত্র উদ্ধারের ফলে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এ ঘটনায় তারা অবরোধের ডাক দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি দেখবেন বলেছেন। এরপরও তারা অবরোধ করেছে। আমরা তাদের শান্ত রাখার চেষ্টা করছি। ক্যম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যলয়ের জিরো পয়েন্টে প্রধান গেইটে তালা লাগিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো জাকির হোসেন অবরোধের বিষয়টি নিশ্চিত করে বলেন, এখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। অবরোধের কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর