৫৪৭ শিক্ষাপ্রতিষ্ঠানে জন্য সুখবর

আগামী ২ বছরের মধ্যে ৫৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন করে দেয়ার ঘোষণা দিয়েছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

শনিবার রাজধানীর মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) ২ দিনব্যাপী বিজ্ঞানভিত্তিক এক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এমন ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, আগামী দুই বছরের মধ্যে ৫৪৭টি শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন করে দেয়া হবে, যাতে শিক্ষার্থীরা ইন্টারনেট ব্যবহার করে প্রযুক্তিগত জ্ঞান আহরণে উদ্বুদ্ধ হয়। কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যাতে ডিজিটাল প্রযুক্তি আওতার বাইরে না থাকে, তার জন্যও উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাংলদেশের প্রযুক্তিগত উন্নয়নে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে বিভিন্ন সেক্টরে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ (জয়) এর দূরদৃষ্টি ও চিন্তাভাবনার কথাও তিনি উল্লেখ করেন।

এছাড়াও বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়নে ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে বিভিন্ন সেক্টরে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দূরদৃষ্টি ও চিন্তা ভাবনার কথাও উল্লেখ করেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী।

বিইউপি’র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে বিইউপি ইনফো টেক এবং রোবোটিকস ক্লাব যৌথভাবে দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিইউপি’র ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. এমদাদ উল বারী এবং বিইউপির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর