আজ বুধবার দুপুর ১২:২৩, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

নিজের সেরাটা দিয়ে তামিমদের পাশে দাঁড়াতে ঢাকা ছেড়েছেন ইমরুল

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৮:৩১ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গলে সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলংকার কাছে দ্বিতীয় ইনিংসে দাঁড়াতেই পারেনি টাইগাররা। ৪৫৭ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে মাত্র ১৯৭ রানেই অলআউট হয়ে গিয়েছে মুশফিক বাহিনী।

২৫৯ রানে প্রথম টেস্টে পরাজয়ের পর ১৫ই ফেব্রুয়ারি সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে মুশফিক-রিয়াদরা। আর সেই ম্যাচটি হচ্ছে টাইগারদের সাদা পোষাকে শততম ম্যাচ।

আর সেই ম্যাচে দলে ফেরাই মূল লক্ষ্য ছিল এই ওপেনারের। পাশপাশি এবারের বিসিএলে খেলার পর নিজেকে আরও বেশী আত্মবিশ্বাসী মনে করেছেন এই বাঁহাতি। জানালেন,

‘দলে ফেরাই একমাত্র লক্ষ্য ছিল। ফিরতে পেরে খুব ভালো লাগছে। বিসিএলে তিন ম্যাচ খেলেছি, ম্যাচ ফিট হয়েছি কিনা সেটা দেখার ছিল। ভালো খেলেছি।

 রান করতে পারায় আত্মবিশ্বাস তৈরি হয়েছে। আপনি যে জায়গায় খেলুন না কেন রান করতে পারার আত্মবিশ্বাসটা কাজে দেয়। আশা করি শ্রীলঙ্কাতে কাজে দেবে।’

আর সেই ম্যাচে অংশ নিতে এবং নিজের সেরা খেলাটা দেয়ার প্রতিশ্রুতি দিয়েই শনিবার   দেশ ছাড়লেন জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েস।

শনিবার  দুপুর ২টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্স যোগে শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হয়েছেন এই টাইগার ওপেনিং ব্যাটসম্যান। দেশ ছেঁড়ে যাওয়ার আগে তিনি বলেন,

‘চেষ্টা করবো নিজের সেরা খেলাটি খেলার। আর তাতে যদি দল উপকৃত হয় সেটা আমার জন্যও বড় একটি প্রাপ্তি হবে।’

নিজের ফিটনেসহীনতার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের টেস্ট দলে ছিলেন না এই অভিজ্ঞ ওপেনার। তবে বাংলাদেশ ক্রিকেট লিগ দিয়ে নিজের ফিটনেস ফিরে পাওয়ায় দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে ডাকেন নির্বাচকরা।

এদিকে লঙ্কান সিরিজে টেস্ট দলে ঘোষিত দলে ছিল ৫ পেসার। তবে ইমরুল শ্রীলঙ্কা পৌঁছানোর পরই দলে থাকা ৫ পেসারদের একজন দেশে ফিরে আসার কথা রয়েছে।