হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার পাচ্ছেন রাবেয়া খাতুন ও সাদাত হোসাইন

ডেস্ক রিপোর্ট: ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার ২০১৯’ পাচ্ছেন কথাসাহিত্যিক রাবেয়া খাতুন ও তরুণ লেখক সাদাত হোসাইন। রোববার জাতীয় জাদুঘরের বোর্ড অব ট্রাস্টিজের সভাকক্ষে এ পুরস্কার ঘোষণা করা হয়।

‘নিঃসঙ্গ নক্ষত্র’ উপন্যাসের জন্য নবীন সাহিত্য বিভাগে পুরস্কার পাচ্ছেন সাদাত হোসাইন। রাবেয়া খাতুন পাচ্ছেন বাংলা কথাসাহিত্যে তার সামগ্রিক অবদানের জন্য।

এসময় উপস্থিত ছিলেন জুরিবোর্ডের সদস্য সাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম, নির্বাহী সম্পাদক আবদুল্লাহ নাসের প্রমুখ।

আগামী ১২ নভেম্বর বিকেলে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তাদের হাতে তুলে দেওয়া হবে। পুরস্কার হিসেবে থাকবে যথাক্রমে ৫ লাখ এবং ১ লাখ টাকা। এছাড়া ক্রেস্ট, উত্তরীয় ও সার্টিফিকেট দেওয়া হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রবর্তিত হয় ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার। তারই ধারাবাহিকতায় প্রতিবছরই এ পুরস্কার প্রদান করে আসছে প্রবর্তক প্রতিষ্ঠান অন্যদিন।

বার্তা বাজার/এম.সি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর