নকলায় ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

শেরপুর জেলার নকলা উপজেলায় এক শিক্ষকের বিরুদ্ধে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ ওঠেছে। এ ব্যাপারে ছাত্রীটি ১৬ মার্চ শনিবার প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এর আগে গত বুধবার সে প্রধান শিক্ষকের নিকট মৌখিকভাবে অভিযোগ দেয়। এই শিক্ষক হলেন উপজেলার পাঠাকাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরিদুল ইসলাম। এ ঘটনায় শনিবার দুপুরে বিদ্যালয়ের কিছু শিক্ষার্থী সংশ্লিষ্ট শিক্ষকের বিচার চেয়ে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করে।

ছাত্রীটির অভিযোগ সূত্রে জানা গেছে, গত সোমবার সকালে বিদ্যালয়ের শিক্ষক ফরিদুল ইসলাম তাকে প্রথমে লাইব্রেরীতে ডেকে নিয়ে যান। এ সময় তিনি (শিক্ষক) তাকে (ছাত্রী) প্রতি বছর পরীক্ষায় বেশী নম্বর দিয়ে প্রথম স্থান করে দিবেন এবং তাকে অনেক ভাল ছাত্রী বানানোর দায়িত্ব নিবেন। বিনিময়ে ওই শিক্ষককে প্রতিদিন এক ঘণ্টা করে নিরিবিলিতে সময় দিতে হবে বললে ওই ছাত্রী রাজী না হয়ে লজ্জায় বাড়ি চলে যায়। এরপর গত বুধবার ছাত্রীটি স্কুলে গেলে ওই শিক্ষক স্কুলের সিঁড়ি কক্ষে ফের তাকে উত্যক্ত করেন। এ ঘটনাটি ওই ছাত্রী ওই দিনই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানিয়ে বাড়ি চলে আসে এবং বৃহস্পতিবার আর বিদ্যালয়ে যায়নি।

এরপর শনিবার ছাত্রীটির বাবা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে তাঁর মেয়েকে দিয়ে ওই শিক্ষকের বিচার দাবিতে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ অস্বীকার করে শিক্ষক ফরিদুল ইসলাম সাংবাদিকদের বলেন, এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক। রাজনৈতিক কারণে বিদ্যালয়ের একটি চক্র তাঁকে ফাঁসানোর ও তাঁর ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য ওই ছাত্রীকে দিয়ে এ ধরনের সাজানো অভিযোগ করিয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম বেনজির বলেন, এক ছাত্রীকে উত্যক্ত করার লিখিত অভিযোগ পেয়েছেন। ঘটনাটি তদন্ত করে দেখবেন। ওই শিক্ষক দোষী হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।
এ ব্যপারে নকলা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে শনিবার ওই বিদ্যালয়ে উত্তেজনার সৃষ্টি হলে তিনি এবং পুলিশ কর্মকর্তারা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। ঘটনাটি দ্রুত তদন্ত করে ঘটনা সত্য হলে ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ও বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর