৬০ শিশুর মাঝে রাবির ইআরও’র শিক্ষা উপকরণ বিতরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাস সংলগ্ন বিভিন্ন এলাকার ৬০ জন সুবিধাবঞ্চিত শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও)।

শনিবার বেলা সাড়ে ১১টায় টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া হরিজন পল্লীর নতুন জাগরণ পূজা কমিটির ক্লাবে উপকরণ হিসেবে খাতা, কলম ও স্কেল বিতরণ করা হয়। এ সময় এসব উপকরণ পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন শিশুরা।

সংগঠনের প্রতিষ্ঠাতা রাজ কিরণ দাস বলেন, ‘সংখ্যালঘু ও প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠীর মানুষেরা এখনও পর্যাপ্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের মধ্যে শিক্ষার প্রয়োজনীয়তাবোধ সম্পর্কে এখনও সেভাবে সচেতনতা তৈরি হয়নি। যার ফলে তাদের মধ্যে শিক্ষার হার বাড়ছে না। আমাদের এই শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির মাধ্যমে কোমলমতি শিশুদের পড়ালেখার প্রতি আগ্রহ তৈরি হবে বলে আমি আশাবাদী।’

কর্মসূচিতে সংগঠনটির উপদেষ্টা ও রাবির আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, রাবি ইআরও’র সহ-সভাপতি জিলানী আনসারী, মানবাধিকার সম্পাদক কন্যুয়ং মারমা ও রাজশাহী জেলা ইআরও’র সাধারণ সম্পাদক সেতু রায়সহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইআরও ২০১৮ সালের ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংখ্যালঘুদের অধিকার আদায়সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এরই প্রেক্ষিতে চলতি বছরের ১৬ মার্চ সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদেরকে শিক্ষার প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে শিক্ষা উপকরণ প্রকল্প চালু করে সংগঠনটি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর