ছুটির দিনে মির্জাপুরে ইউএনও এর ব্যতিক্রমী প্রচেষ্টা

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল মালেক এক ব্যতিক্রমী প্রচেষ্টা শুরু করেছেন। তিনি শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিনে বিকেল বেলা গাড়ি নিয়ে বের হবেন উপজেলা বিভিন্ন ইউনিয়নে ইউনিয়নে।

একেক দিন একের ইউনিয়নের উদ্যেশ্যে বের হবেন। ঐ ইউনিয়নের যেখানেই দেখবেন মাঠে ছেলেমেয়েরা খেলা করছে সেখানেই নেমে তাদের সাথে কিছুটা সময় খেলাধুলা করবেন। তারপর তাদের সাথে লেখাপড়া, মাদকের কুফল, ইভটিজিং এর কুফল, বাল্যবিবাহের কুফল, খেলাধুলার উপকারীতা, বয়ঃসন্ধিকাল ও সর্বোপরি ভাল মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে তাদের করণীয় ও নানা বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন। তাদের সাথে ছবি তুলবেন। যাতে তারা অনুপ্রাণিত হয়ে ভালো মানুষ হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে স্বচেষ্ট হয়।

গতকাল শুক্রবার তিনি গিয়েছিলেন তরফপুর ইউনিয়নের ডৌহাতলী গ্রামের একটি ছোট্ট খেলার মাঠে। সেখানে গিয়ে ছেলেদের সাথে কিছু সময় খেলার পর তাদের সাথে বিভিন্ন বিষয় সম্পর্কে পরামর্শ দেন ও ছবি তোলেন। এতে ছেলেরা খুব বেশি আনন্দিত ও উৎসাহিত হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল মালেক বলেন, শিশুদের ছোট বেলা থেকে যেভাবে গড়ে তোলা হবে তারা সেভাবেই গড়ে উঠবে। তাই আমি চেষ্টা করছি ভবিষ্যৎ জীবন সম্পর্কে তাদের অবহিত করতে। আমি বিভিন্ন খেলার সামগ্রীও তাদের দিয়ে আসছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর