আজ সোমবার সকাল ৮:৩৪, ২১শে আগস্ট, ২০১৭ ইং, ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

জুনে নকিয়ার নতুন ফ্ল্যাগশীপ ফোন

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৮:০৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : তথ্য ও প্রযুক্তি
পোস্টটি শেয়ার করুন

জুনে আসছে নকিয়ার ফ্ল্যাগশীপ ফোন
মাত্র কদিন আগেই পর্দা নামল স্পেনের বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কঙগ্রেস ২০১৭’র। বৈশ্বিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলোর বিশাল এই সমাবেশে একসময়ের প্রভাবশালী মোবাইল ফোন ব্র্যান্ড নকিয়া অংশগ্রহণ করে আবারও মানুষের মনে যায়গা করে নেয়।

মাত্র একটি নয়, এই ইভেন্টে একইসঙ্গে কয়েকটি হ্যান্ডসেটের মোড়ক খোলে নকিয়া। উন্মোচিত ফোনের তালিকায় থাকা মডেলগুলো নকিয়া ৩, নকিয়া ৫।

সেইসাথে তাদের বিগতবছরের অধিক জনপ্রিয় ফিচার ফোন নকিয়া ৩৩১০ পুনরায় অবমুক্ত করা হয়। কিন্তু ব্র্যান্ডটির কোনো ফ্ল্যাগশীপ ফোন আছে কিনা তখন পর্যন্ত জানা যায়নি।

তাই পুরনো এই হ্যান্ডসেট ব্র্যান্ডের পুন:আগমনের খবরে সার্বজনীন ভক্তদের মনে যে ইচ্ছা বাসা বাঁধে, তা পুরণে এখন চারপাশ থেকে বেরিয়ে আসছে উড়োখবর।
সেই সমস্ত উড়োখবরে বলা হচ্ছে, ফিনল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠানটি তাদের ফ্ল্যাগশীপ স্মার্টফোন এই জুনেই বাজারে ছাড়বে। আকৃতিগত দিক থেকে ফোনটির দুইটি সাইজ এবং মেমোরির দিক থেকেও ভিন্ন দুটি ভার্সন থাকছে। এছাড়া কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরে এটি ক্ষমতাসম্পন্ন হবে বলেও আশা করা হচ্ছে।

চীনের একটি ওয়েবসাইটের প্রতিবেদন জানানো হয়, নকিয়ার এই ফ্ল্যাগশীপ স্মার্টফোনের ভিন্ন দুইটি মেমোরি হলো ৪ জিবি ৠাম এবং ৬ জিবি ৠাম।
গুজব খবরে আরো জানানো হয়, পণ্যটির বহিরাংশ মেটাল ডিজাইন এবং ২৩ এমপি মূল ক্যামেরা নিয়ে আসছে।

আর ভিন্ন দুইটি ফোনের মধ্যে একটিতে ডুয়্যাল ক্যামেরাও যুক্ত করা হয়েছে। তাই ফটোগ্রাফী যারা ভালবাসেন তাদের জন্য এটি উপযুক্ত একটি ডিভাইস হবে।
এসব তথ্যের পাশাপাশি মূল্য সম্পর্কেও আনুমানিক তথ্য প্রকাশ হয়েছে, যেমন ছোট আকৃতির মডেলটি চীনের মূল্যে ৪ হাজার এবং বড়টির মূল্য হবে সাড়ে ৮ হাজার ইউয়ান।