ওএসইউ এবং বাকৃবির এমওইউ স্বাক্ষরিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এবং ওরেগন স্টেট ইউনিভার্সিটির, (ওএসইউ) ইউএসএ পারস্পরিক সহযোগীতামূলক স্মারকলিপি স্বাক্ষরিত হয়েছে। ৬ এপ্রিল (শনিবার) দুপুর ১ টায় বাকৃবির আন্তর্জাতিক অতিথি কক্ষে স্বাক্ষরগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে কৃষিঅনুষদের অধ্যাপক ড. মো. জহির উদ্দিন এবং বাংলাদেশ এগ্রিকালচারাল ইউনিভার্সিটি রিসার্চ সিস্টেমের (বাউরেসের) ডিরেক্টর অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার এবং ওএসইউয়ের পক্ষ থেকে অধ্যাপক ড. হিলারিইগনা পারস্পরিক সহযোগীতামূলক স্মারকলিপিতে স্বাক্ষর করেন।

বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আন্তর্জাতিক মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় দুটির পারস্পারিক সহযোগিতামূলক মনোভাবের সম্মতি দিয়েছেন এবং প্রশংসা করেছেন।

বিশ্ববিদ্যালয় দুটির যৌথ সহযোগিতায় কৃষি ক্ষেত্র, পশুসম্পদ, মৎসউৎপাদন, কৃষি অর্থনীতি, অ্যাকুয়াকালচার, খাদ্য ও পুষ্টিবিজ্ঞানে সদূর প্রসারী অগ্রগতি সম্পন্ন হবে এবং শিক্ষার্থীদের মধ্য আধুনিক জ্ঞানের বিনিময় হবে বলে জনান বাকৃবির মাৎস বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো. আবদুল ওহাব।

অনুষ্ঠানে মাৎস বিজ্ঞান অনুষদের ফিসারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো.আবদুল ওহাবের সভাপতিত্বে ওরেগন স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক হেনরিইগনা, অধ্যাপক ফোর্ড
এবং বাকৃবির কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. জহিরউদ্দিন, বাউরেসের ডিরেক্টর অধ্যাপক ড. এম. এ. এম. ইয়াহিয়া খন্দকার, কৃষি অনুষদের উদ্যানতত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক ড. কানিজ ফাতেমাসহ আরও শিক্ষকশিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর