ভারতের উচিৎ সত্যটা স্বীকার করা: পাকিস্তান

সময় এসেছে মিথ্যা অভিযোগের ব্যাপারে ভারতের সত্যটা বলার। পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃসংযোগ অধিদপ্তরের (আইএসপিআর) পরিচালক মেজর জেনারেল আসিফ গফুর শুক্রবার এ মন্তব্য করেন।

তিনি উল্লেখ করেন, ভারত যেকল মিথ্যা অভিযোগ করছে সেসবের সত্যটা বলা উচিৎ। এছাড়া পাকিস্তানের হামলায় ভারতের যে দ্বিতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে সেটাও স্বীকার করা।

এক টুইট বার্তায় আসিফ গফুর বলেছেন, সত্য সর্বদাই প্রকাশিত হয়। এছাড়া কাশ্মীরে ভারতের আগ্রাসন কমানোর আহ্বান জানান তিনি।

এছাড়া তিনি দাবি করেন, ফেব্রুয়ারিতে ভারত পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করার যে দাবি করেছে তা মিথ্যা।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলা ৪৩ জনের বেশি ভারতীয় জওয়ান নিহত হয়। এর জেরে ভারত পাকিস্তানের মধ্যে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়। এর পর দেশ দুইটি কয়েক দফায় একে অপরের সীমান্ত ভেদ করে হামলা চালায়।

সেসময় ভারত দাবি করে পাকিস্তানের একটি এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করেছে তারা।

তবে ভারতের এই দাবি সঠিক নয় বলে যুক্তরাষ্ট্রের ফরেন পলিসি নামের একটি সংবাদমাধ্যম জানায়। বৃহস্পতিবার প্রকাশিত ওই প্রতিবেদনে দুজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে বলা হয়েছে, ওই দুজন কর্মকর্তা পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমানগুলো হিসেব করে গুণে দেখেছেন। সেগুলোর মোট সংখ্যায় কোনো গরমিল তারা পাননি।

এমন সংবাদের পর আসিফ গফুর ভারতকে সত্য কথা বলার আহ্বান জানান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর