টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন, যারা রোহিঙ্গা ডাকাত বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি। শুক্রবার রাত দেড়টার দিকে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের হাবিরের ঘোনাপাহাড়ে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নয়া পাড়া মোচনী ক্যাম্পের বি ব্লকের আমির হোসেনের ছেলে নুর আলম, এইচ ব্লকের মো. ইউনুসের ছেলে মো. জুবায়ের এবং একই এলাকার ইমাম হোসেনের ছেলে হামিদ উল্লাহ।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের এইচ ব্লকে হাবিরের ঘোনা পাহাড়ের নিচে অস্ত্র মজুদ রাখার খবর পেয়ে রাতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় ডাকাত দলের লোকজন পাহাড়ে ঢুকে পড়ে। পরে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় তিন রোহিঙ্গাকে পড়ে থাকতে দেখে। তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে নেয়ার চেষ্টা করা হলে পথেই তাদের মৃত্যু হয়।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে চারটি এলজি ও সাত রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি।

নিহতদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। বন্দুকযুদ্ধের সময় তিন পুলিশ সদস্যও আহত হয়েছে। তারা হলেন এসআই স্বপন, কনস্টেবল মেহেদী হাসান, মং। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর