নকলায় দিনব্যাপী প্রাথমিক শিক্ষা উপকরণ মেলা

শেরপুর জেলার নকলা উপজেলায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে শনিবার দিনব্যাপী প্রাথমিক শিক্ষা উপকরণ মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’-এ শ্লোগানকে ধারন করে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে পৌর শহরের নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান এ মেলার উদ্বোধন করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ তৌফিকুল ইসলাম, সহকারি শিক্ষা অফিসার মনজুরুল হক জুয়েল ও পার্থ পাল, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম নকলা উপজেলা শাখার সভাপতি উমর ফারুক ও সাধারন সম্পাদক নূর উদ্দিন শাহীনসহ উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিক ও শিক্ষানুরাগী মহল উপস্থিত ছিলেন।

মেলায় ক্লাস্টার ভিত্তিক ৪টি সুসজ্জিত স্টলে উপজেলার ১১৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ হাতে তৈরী বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদর্শন করা হয়। মেলায় প্রদর্শিত শিক্ষা উপকরণ গুলো পাঠদানের সময় ব্যবহার নিশ্চিত করতে পারলে শিখন শিখানো অধিকতর আকর্ষণীয় ও সহজবোধ্য হবে বলে জানান শিক্ষার্থীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর