রাজধানীতে বাসচাপায় কলেজছাত্র নিহত,সড়ক অবরোধ ক্ষুদ্ধদের!

রাজধানীর ডেমরায় বাসচাপায় এক কলেজছাত্র নিহত হয়েছেন। তার নাম তাহছিম ইরাম (১৮)। এ ঘটনার জেরে জুমার নামাজের পর ডেমরা-রামপুরা সড়ক অবরোধ করেন শিক্ষার্থী ও স্থানীয়রা।

৫ এপ্রিল, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ডেমরা-রামপুরা সড়কে রমজান পরিবহনের একটি বাসের চাপায় ইরাম নিহত হন। ইরাম ডেমরার আমুলিয়া পূর্ব পাড়ার মো. দেলোয়ার হোসেনের ছেলে। তিনি ডেমরার গোলাম মোস্তফা স্কুল অ্যান্ড কলেজের বাণিজ্য বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের উপকমিশনার (ডিসি) মো. কামরুজ্জামান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ডেমরা-রামপুরা সড়কের মোস্তফা মাঝির মোড় এলাকায় (স্টাফ কোয়ার্টার পার হয়ে) গোলাম মোস্তফা কলেজের এক শিক্ষার্থী বাইসাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে রমজান পরিবহনের একটি বাস ওই শিক্ষার্থীকে চাপা দেয়। ঘটনাস্থলেই ছেলেটি মারা যায়। তার মরদেহ বাসায় নেয়া হয়েছে। ওই এলাকাতেই ছেলেটির বাসা।’

ডিসি কামরুজ্জামান আরও বলেন, ‘এ ঘটনার জেরে কলেজের শিক্ষার্থীরা ও স্থানীয়রা সড়ক অবরোধ করে। পরে সেখানে পুলিশ ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা উপস্থিত হন। ঘাতক বাস ও বাসের চালককে আটক করা হয়েছে। বাসচালককে ডেমরা থানায় সোপর্দ করা হয়েছে।’

ডিসি কামরুজ্জামান জানান, কলেজশিক্ষার্থী ও স্থানীয়দের অভিযোগ, ঘটনাস্থলে নেই জেব্রা ক্রসিং, স্পিড ব্রেকার কিংবা রোড ডিভাইডার। এসব ব্যবস্থা থাকলে এ দুর্ঘটনা ঘটত না। তাদের এসব দাবির পরিপ্রেক্ষিতে আজকের মধ্যে স্পিড ব্রেকার ও ডিভাইডার স্থাপনের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। পরে ডেমরা-রামপুরা সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর