ইবিতে মেগা প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মেগা প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু হয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদ এর ৫ম ও ৬ষ্ট তলার সম্প্রসারন কাজের উদ্বোধনের মধ্য দিয়ে এ কাজ শুরু হয়।

মঙ্গলবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ৫ম ও ৬ষ্ট তলার সম্পসারিত কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

এসময় উপাচার্য বলেন, বর্তমান বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ অবকাঠামোগত উন্নয়ন ও একাডেমিক গুণগত উৎকর্ষতা হচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয়ে চলমান ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের প্রদানের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বলেন, মেগা প্রকল্পগুলো আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রাণের সম্পদ। তাই প্রকল্পগুলো বাস্তবায়নের চ্যালেঞ্জকে মোকাবেলা করে আমাদেরকে সঠিক সময়ের মধ্যে পাশাপাশি কাজের গুণগত মান নিশ্চিত করতে হবে। তিনি বিশ্ববিদ্যালয়ে চলমান মেগা প্রকল্পগুলো বাস্তবায়নে দল মত নির্বিশেষে সকলের সহযোগীতা কামনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. অরবিন্দ সাহা, অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান, অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, রেজিস্ট্রার(ভারঃ) এস.এম আব্দুল লতিফ, প্রধান প্রকৌশলী(ভারঃ) মোঃ আলিমুজ্জামান টুটুল। উপস্থিত ছিলেন অধ্যাপক ড. কাজী আকতার হোসেন, সহযোগী অধ্যাপক সুতাপ কুমার ঘোষ, মোঃ বখতিয়ার হাসান ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। উদ্বোধন পর্ব অনুষ্ঠানটি পরিচালনা করেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক(ভারঃ) এ এইচ এম আলী হাসান প্রমুখ।

উল্লেখ্য যে, ৯ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে ব্যবসায় প্রশাসন অনুষদের ৫ম ও ৬ষ্ট তলার সম্পসারিত কাজ সম্পন্ন হবে এবং প্রকল্পটির সময়কাল ধরা হয়েছে দুই বছর। ঠিকাদারী প্রতিষ্ঠান সনেস্ক ইন্টারন্যাশনাল প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব পেয়েছেন। এছাড়া আগামী ছয় মাসের মধ্যে সবগুলো মেগা প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানান প্রধান প্রকৌশলী(ভারঃ) মোঃ আলিমুজ্জামান টুটুল।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর